ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পায়রা বন্দর থেকে সারাদেশের সঙ্গে সংযোগ স্থাপনের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
পায়রা বন্দর থেকে সারাদেশের সঙ্গে সংযোগ স্থাপনের সুপারিশ

ঢাকা: পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেল থেকে ঢাকা পর্যন্ত অভ্যন্তরীণ নৌপথকে নিয়মিত ড্রেজিং করে সারাদেশের সঙ্গে সংযোগ স্থাপনের সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।

রোববার (২৫ সেপ্টেম্বর) জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মাহফুজুর রহমান, এম আব্দুল লতিফ, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর ও এস এম শাহজাদা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেল থেকে ঢাকা পর্যন্ত অভ্যন্তরীণ নৌপথকে নিয়মিত ড্রেজিং করে ড্রাফটের লাইটার জাহাজ চলাচলের উপযোগীকরণের মাধ্যমে বন্দর থেকে ঢাকা, মুক্তারপুর, পানগাঁও ও আশুগঞ্জ কন্টেইনার ডিপোসহ সমগ্র দেশের সঙ্গে সংযোগ স্থাপনের ও নৌযান চলাচল সহজ করার সুপারিশ করা হয়। এছাড়া পায়রা বন্দর কর্তৃপক্ষ এর গৃহীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প এবং তার বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

কমিটি ‘বাংলাদেশ পতাকাবাহী জাহাজ স্বার্থরক্ষা’ আইন ২০১৯-এর আওতায় ‘বাংলাদেশ পতাকাবাহী জাহাজ স্বার্থরক্ষা বিধিমালা ২০২১’ প্রণয়নের বিষয়ে আলোচনা করে।

নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক, নৌ পরিবহন মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad