ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ডিসেম্বরে ঢাকায় ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল কার্নিভাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
ডিসেম্বরে ঢাকায় ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল কার্নিভাল

ঢাকা: ইন্টারকসমিক ট্রাভেল, ট্রেড অ্যান্ড কালচারাল সোসাইটির উদ্যোগে আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর রাজধানীর হোটেল পূর্বানীতে আয়োজিত হতে যাচ্ছে ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড অ্যান্ড কালচারাল কার্নিভাল।

রোববার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় আয়োজক সংগঠনটি।

ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড অ্যান্ড কালচারাল কার্নিভালের তিন দিনব্যাপি কার্যক্রমের মধ্যে থাকবে আটটি সেশন। প্রতিটি সেশনের স্পিকার হিসেবে থাকবেন বাংলাদেশ, ভারত, ইন্দোনেশিয়া, ভুটান, নেপাল, দুবাই, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ থেকে আগত সফল ব্যক্তিরা। কার্নিভালের এক্সিবিটর এবং বায়ার হিসেবে ১০টি দেশ (বাংলাদেশ, ভারত, নেপাল, মালদ্বীপ, ফিলিপাইন, ভুটান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালেয়শিয়া, সিঙ্গাপুর) অংশগ্রহণ করছে।

চিফ কার্ডিনাল কো-অর্ডিনেটর আতিকুর রহমান বলেন, ভ্রমণ পিপাসুদের জন্য ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড অ্যান্ড কালচারাল কার্নিভাল যেমন পছন্দসই প্যাকেজ বেছে নেওয়ার জায়গা, তেমনি উচ্চশিক্ষার জন্য দেশের বাইরে যারা পড়তে যেতে উৎসুক তাদের জন্য এক ছাদের নিচে সব সার্টিফায়েড এজেন্সি খুঁজে পাওয়ার প্ল্যাটফর্ম। এছাড়াও ব্যবসায়ী, উদ্যোক্তা, শিক্ষার্থী, অভিভাবক, চাকরিপ্রত্যাশী নানা শ্রেণি-পেশার মানুষের এক মিলনমেলার আয়োজন করতে যাচ্ছে এই কার্নিভাল।

তিনি বলেন, সাতটি ভিন্ন ভিন্ন কনটেস্টে বিভিন্ন বয়স ও পেশার মানুষ অংশগ্রহণ করে জিতে নিতে পারবেন আকর্ষণীয় পুরস্কার ও সম্মাননা সার্টিফিকেট। এছাড়াও ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড অ্যান্ড কালচারাল কার্নিভালের টিকিট সংগ্রহ করে লটারিতে জিতে নিতে পারবেন আকর্ষণীয় পুরস্কার। ইভেন্টের প্রতিদিন নতুন নতুন চমক হিসেবে স্টেজ পারফরম্যান্সে মনোমুগ্ধকর নাচ, গানসহ বিনোদনমূলক অনুষ্ঠানের পাশাপাশি প্রতিদিন লটারিতে আকর্ষণীয় পুরষ্কার জিতে নেবার সুযোগ থাকবে।

কার্নিভালে সহযোগী আয়োজক প্রবাসী বাংলাদেশিদের একটি সংগঠন ‘অ্যাসোসিয়েশন অব ওয়ার্ল্ড ফেয়ার অ্যান্ড ফেস্ট ইউএসএ’। ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড অ্যান্ড কালচারাল কার্নিভালের ইভেন্ট পার্টনার মিউট কনসোর্টিয়াম, ট্রাভেল পার্টনার হ্যাভেন ট্যুরস অ্যান্ড রিসোর্ট লি. এবং ইয়ুথ পার্টনার হিসেবে অংশগ্রহণ করছে রোটারেক্ট অ্যালামনাই অব বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২০২২, সেপ্টেম্বর ২৫, ২০২২
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।