ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভোলায় ১১৬ মণ্ডপে দুর্গোৎসব শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
ভোলায় ১১৬ মণ্ডপে দুর্গোৎসব শুরু

ভোলা: ভোলায় প্রতিমা রং তুলির কাজ শেষ, এখন চলছে মণ্ডপের ডেকরেটর ও প্যান্ডেল সাজানোর শেষ মুহূর্তের প্রস্তুতি। জেলার ১১৬ মণ্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব।

এরই মধ্যে মহালয়ার মধ্যদিয়ে মণ্ডপগুলোতে শুরু হয়েছে দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা।

এ উপলক্ষে রোববার (২৫ সেপ্টেম্বর) রাতে চন্ডিপাঠ, দেবী আরোধনা, নৃত্যসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। শহরের মিহির লাল সাহা মাঠ পূজা মণ্ডপে এ মহালয়ার অনুষ্ঠিত হয়। এতে সনাতন ধর্মাবলম্বী শতশত নারী পুরুষ অংশগ্রহণ করেন।

জানা গেছে, বিভিন্ন মণ্ডপে আরতী, নৃত্য, গানসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ষষ্ঠী পূজা থেকে শুরু হয়ে চলবে বিজয়া দশমী পর্যন্ত।

এদিকে, মণ্ডপের নিরাপত্তায় বেশিরভাগ মণ্ডপ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।  

পুন্যার্থী সুশমিতা দে, প্রীতি দে ও সুমিত গোলদার বলেন, বিগত সময়ে আমরা করোনার কারনে পূজায় ঘুরতে বের হতে পারিনি। আশা করি এবার ভালো করে পূজা দেখতে বের হতে পারবো। এবার পূজা যেন সুন্দরভাবে করতে পারি সেটাই প্রত্যাশা।

মিহির লাল সাহা পূজা মণ্ডপ কমিটির সদস্য গোপাল সাহা বলেন, ৭০ বছর ধরে আমরা পূজার আয়োজন করছি। এ বছরও আয়োজন চলছে। ৫ দিন ধরে চলবে অনুষ্ঠান।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গোরাঙ্গ চন্দ্র দে ও সাধারণ সম্পাদক অসীম সাহা বলেন, জেলার সব মণ্ডপে বিপুল উদ্দীপনায় দুর্গোৎসবের আয়োজন চলছে। আমরা পুলিশ প্রশাসনের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছি, তারা আমাদের পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার কথা জানিয়েছে।  

ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ফরহাদ সরদার বলেন, জেলার সব পূজার মণ্ডপে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গুরুত্বপূর্ণ মণ্ডপেও নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। মণ্ডপগুলোতে পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শক্ত অবস্থান থাকবে। সিসি ক্যামেরায় আওতায় রাখা হয়েছে পূজা মণ্ডপ।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।