ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

জেলা পরিষদ নির্বাচন

মাদারীপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হলেন মুনীর চৌধুরী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
মাদারীপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হলেন মুনীর চৌধুরী

মাদারীপুর: মাদারীপুরে জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন নৌকা প্রার্থীর মুনীর চৌধুরী।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ড. রহিমা খাতুনের কাছে চেয়ারম্যান ও সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা।

মাদারীপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তফসিল ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ১৫ সেপ্টেম্বর। পরে মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হয় ১৮ সেপ্টেম্বর। এর পর বাছাইয়ের বিরুদ্ধে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর চলে আপিল দায়ের। সেটির আপিল নিষ্পত্তি হয় ২২-২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ২৫ সেপ্টেম্বর এবং ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হয়।

আগামি ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্ব-স্ব উপজেলা চত্বরে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান এবং পৌরসভার মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত নারী আসনের সদস্য ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্যরা ভোট দিবেন তাদের পছন্দের প্রার্থীকে।

নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতির পদে দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন ধরে। এছাড়া এর আগে উপ-নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় তিনি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন ।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীয়তায় মুনীর চৌধুরী ও শিবচর উপজেলা সাধারণ সদস্য পদে ইলিয়াস হোসেন নির্বাচিত হয়েছেন। এছাড়া বাকি প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিয়ে বিধি মোতাবেক নির্বাচনী প্রচারনা চালাতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa