ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিক কল্যাণ তহবিলে ২ কোটি ৩৬ লাখ টাকা দিয়েছে বেক্সিমকো ফার্মা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
শ্রমিক কল্যাণ তহবিলে ২ কোটি ৩৬ লাখ টাকা দিয়েছে বেক্সিমকো ফার্মা

ঢাকা: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে দুই কোটি ৩৬ লাখ টাকা লভ্যাংশ জমা দিয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এবং এর অঙ্গ প্রতিষ্ঠান নুভিস্তা ফার্মাসিউটিক্যালস। গত অর্থবছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ হিসেবে এ অর্থ জমা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এর হাতে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিঃ এবং নুভিস্তা ফার্মাসিউটিক্যালস লিঃ এর চিফ অপারেটিং অফিসার রাব্বুর রেজা এবং চিফ ফিনানসিয়াল অফিসার আলী নাওয়াজ এর নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদল প্রতিমন্ত্রীর সাথে দেখা করে দুই কোটি ৩৫ লাখ ৮০ হাজার ৮৩৮ টাকার চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, কোম্পানির নেট (প্রকৃত) লাভের শতকরা দশমিক ৫০ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশি এবং বহুজাতিক মিলে ২৯৩টি কোম্পানি এ তহবিলে নিয়মিত লভ্যাংশ দিচ্ছে। তহবিলে এ পর্যন্ত জমার পরিমাণ ৭৫২ কোটি টাকার বেশি। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চশিক্ষায় সহায়তা দেওয়া হয়। এখন পর্যন্ত ১৫ হাজার ২৩৭ শ্রমিককে এ তহবিল থেকে প্রায় ৬৬ কোটি টাকা সহায়তা দেওয়া হয়েছে।

চেক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন, যুগ্ম সচিব মো. মহিদুর রহমান, দু’টি ফার্মাসিউটিক্যালস অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স বিভাগের পরিচালক মো. জামাল উদ্দিন এবং মানবসম্পদ বিভাগের প্রধান এম এ এরশাদ ভূঁইয়া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ