ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীর সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২২
বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীর সম্পদের তথ্য চেয়ে দুদকের চিঠি  মো. ইব্রাহিম খলিল

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ইব্রাহিম খলিলের সম্পদের তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

দুর্নীতি দমন কমিশনের গাজীপুরের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালকের সই করা এক চিঠিতে ওই কর্মকর্তার সম্পদের তথ্য চাওয়া হয়েছে।

ওই সিটি করপোরেশনের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা সাংবাদিকদের জানান, গাজীপুর সিটি করপোরেশনের বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী হিসেবে কর্মরত আছেন ইব্রাহিম খলিল। চাকরি জীবনে তার আয় করা বেতন-ভাতার বিবরণী এবং গাজীপুর সিটি করপোরেশনে দাখিলকৃত সম্পদ বিবরণীর সত্যায়িত অনুলিপি চেয়েছে দুদক।

দুদকের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোজাহের আলী সরদার বলেন, প্রকৌশলী ইব্রাহিমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া গেছে। দুদকের প্রধান কার্যালয়ের অনুমোদন প্রেক্ষিতে গাজীপুর জেলা সমন্বিত কার্যালয়ের পক্ষ থেকে অনুসন্ধান শুরু করা হচ্ছে। ইব্রাহিমের বিষয়ে তথ্য সংগ্রহের জন্য ইতোমধ্যে বিভিন্ন ব্যাংকে তথ্য চেয়ে চিঠি দেওয়া হয়েছে। এছাড়াও লাইফ ইন্সুরেন্স কোম্পানি, রিহ্যাব, ঢাকা সিটি করপোরেশন, জাতীয় সঞ্চয় ব্যুরো, রাজউকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে চিঠি দেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, ইব্রাহিমের নামে কোনো জমি কেনা হয়েছে কিনা এ বিষয়ে তথ্য প্রদানের জন্য গাজীপুর, ময়মনসিংহ ও নরসিংদীর জেলা রেজিস্ট্রার এবং সব সাব রেজিস্ট্রারের কাছেও তথ্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে। ওই কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করার জন্য তার বৈধ আয় সঠিকভাবে জানা প্রয়োজন। একই সঙ্গে আমরা তার মোট স্থাবর অস্থাবর সম্পদের তথ্য সংগ্রহ করছি।

এ বিষয়ে গাজীপুর সিটি করপোরেশনের বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ইব্রাহিম খলিল সাংবাদিকদের বলেন, দুদক আমার কর্মস্থল সিটি করপোরেশন কর্তৃপক্ষের নিকট আমার বেতনাদি ও সম্পদের তথ্য চেয়ে চিঠি দিয়েছে। পরে সিটি করপোরেশন কর্তৃপক্ষ আমাকে চিঠি দিয়েছে। আমি আমার সব তথ্য লিখিতভাবে জানিয়েছি।

বাংলাদেশ সময়: ১১১৮, সেপ্টেম্বর ২৮, ২০২২
আরএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa