ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

পূজায় হামলা হলে কঠোর ব্যবস্থা: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
পূজায় হামলা হলে কঠোর ব্যবস্থা: কাদের রমনা কালীমন্দিরে শারদীয় দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে পূজায় মন্দিরে হামলা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (২ অক্টোবর) রমনা কালীমন্দিরে শারদীয় দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদরে বলেন, আজকে শেখ হাসিনার সরকার ১৩ বছরে পড়েছে। মাঝেমধ্যে দুর্গাপূজা দুর্বৃত্তদের দ্বারা টার্গেট হয়েছে। এটা অত্যন্ত নিন্দনীয় ঘটনা। নোয়াখালীর চৌমুহনীতে, কুমিল্লা শহরে, রংপুরে হামলার ঘটনা ঘটেছে।

হিন্দুদের মন্দির টার্গেট করে হামলা করা হচ্ছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এরমধ্যে চৌমুহনীতে বীভৎস অবস্থা দেখা গিয়েছে। সেখানে হিন্দু ভাইবোনদের অনেকে মারাও গেছেন।

বাড়িঘর দখলের উদ্দেশ্যেই হামলা করা হয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এসব কাজ তারাই করে যারা হিন্দুদের বাড়িঘর দখল করে, জমি দখল করে; যেটা এত বছর হলো না। এত শান্তিপূর্ণ, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। গত বছরের ঘটনা নিদারুণভাবে লজ্জা দিয়েছে। সে ব্যাপারে সতর্ক রয়েছি। সরকারি সংস্থার পাশাপাশি পার্টিও সতর্ক রয়েছে।

বিরোধী দলের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা আশা করি দুর্গাপূজা শান্তিপূর্ণ উৎসব হিসেবে পালিত হবে। এই কয়টা দিন সকলে মিলে দায়িত্বশীল ভূমিকা পালন করবো। এটা শুধু আওয়ামী লীগ নয়, সব দলের কর্তব্য। শুধু রাজনীতি করলে হবে না।

হিন্দুদের উৎসব পালনে মুসলিম বাঙালিদের সহায়তা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা ঈদ উৎসব করি, হিন্দুদের জন্যে এটাই ঈদ উৎসবের মতো। নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি দুর্বৃত্তপনা করে তাহলে ছাড় দেওয়া হবে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

বাংলাদেশ সময়: ১৬১০, অক্টোবর ০২, ২০২২
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa