ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

সকালের যানজট স্বাভাবিক হলো বিকেলে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
সকালের যানজট স্বাভাবিক হলো বিকেলে

ঢাকা: প্রায় ছয় ঘণ্টা পরে স্বাভাবিক হয়েছে রাজধানীর বিমানবন্দর এলাকার যানজট পরিস্থিতি। রোববার (২ অক্টোবর) বিকেল থেকে যানজট পরিস্থিতির উন্নতি ঘটে।

ঢাকা মহানগর উত্তরা ট্রাফিক পুলিশের উপপুলিশ কমিশনার (ডিসি) নাবিদ কামাল জানান, বেলা তিনটার দিক থেকে সড়কে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে। দুপুরের মধ্যেই বিমানবন্দর বাসস্ট্যান্ড গোলচত্বরে জমে যাওয়া বৃষ্টির পানি সেচে অপসারণ করা হয়।

রোববার (২ অক্টোবর) ভোরের বৃষ্টির পর বিমানবন্দর বাসস্ট্যান্ডে পানি জমে থাকার কারণে উভয় পাশে দীর্ঘ যানজট লাগে। এসময় বৃষ্টিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বাসস্ট্যান্ডের গোলচত্বর এলাকায় প্রায় হাঁটুপানি জমে যায়।  

এর ফলে সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বনানী থেকে বিমানবন্দর এলাকায় কেউ তিন ঘণ্টা কেউ বা চার ঘণ্টা যানজটে আটকা পড়েন। আবার ঢাকায় ঢোকার মুখে আবদুল্লাহপুর থেকে বিমানবন্দর পর্যন্ত যানজট হয়।

শাহরিয়ার নামের এক যাত্রী বলেন, টঙ্গী থেকে রামপুরা পৌঁছাতে চার ঘণ্টা বাসে বসে থাকতে হয়েছে। তারপরও যানজট না কমায় হাঁটা শুরু করি।

ঢাকা মহানগর উত্তরা ট্রাফিক পুলিশ সুত্র জানায়, বিমানবন্দর এলাকায় বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কারণে এমনিতেই মহাসড়ক এখন অনেক সরু। এর ফলে ঢাকায় প্রবেশ ও ঢাকা ছেড়ে যাওয়ার পথে দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবাল বাংলানিউজকে বলেন, বৃষ্টির কারণে সড়কের বেশ কিছু জায়গা পানিতে ডুবে গেছে। আমাদের ট্রাফিক পুলিশের সদস্যরা রাস্তায় মোড়ে মোড়ে জমে থাকা পানি সেচের কাজ করে। ট্রাফিক সদস্যরা অবস্থান নিয়ে যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করেছে। বিকেল থেকে সড়কে যান চলাচল স্বাভাবিক হলেও চাপ রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২২
এসজেএ/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa