ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজনীতিবিদদের সমাজসেবক হতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
রাজনীতিবিদদের সমাজসেবক হতে হবে

দিনাজপুর: বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে রাজনীতিবিদদের সমাজসেবক হতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

রোববার (২ অক্টোবর) সকাল ১১টায় দিনাজপুর শহরের ঘাসিপাড়া পরিবার পরিকল্পনা কার্যালয়ের মিলনায়তনে  ২০২১-২০২২ অর্থবছরে বাংলাদশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক বাস্তবায়িত শহর ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের নিবন্ধিত ৪৭টি সংস্থার মাঝে ২০ হাজার টাকা করে ৯ লাখ ৪০ হাজার টাকার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হুইপ বলেন, তলাবিহীন ঝুড়ির বাংলাদশ এখন একটি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে রূপান্তরে সরকার বিভিন কর্মসূচি গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণমুখী নেতৃত্বে বাংলাদশ আজ উন্নয়নের রোল মডেল। তার নেতৃত্বেই শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া, যোগাযোগ ব্যবস্থায় দ্রুতগতিতে উন্নয়ন সাধিত হচ্ছে। ভূমিহীন ও গৃহহীনদের নিজস্ব বাড়ি করে দিয়েছে এ সরকার। দেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়ন হয়েছে। খাদ্যের কোনো সংকট নেই বর্তমানে।

হুইপ আরও বলেন, ভোগ নয় ত্যাগেই মুক্তি। সমাজসেবক না হলে ভালো রাজনীতিক হওয়া যায় না। রাজনীতিই হচ্ছে সমাজের অসহায়, দুস্থ মানুষের পাশে দাঁড়ানো। সমাজসেবামূলক কর্মকাণ্ডের মাধ্যমে দেশের উন্নয়নে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

দিনাজপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ, এফপিএবি দিনাজপুর শাখার কোষাধ্যক্ষ শাহ্ ইয়াজদান মার্শাল, চক্ষু হাসপাতালের সাধারণ সম্পাদক ডা. চৌধুরী মোছাদ্দেকুল ইজদানী, শহর সমাজসেবা কর্মকর্তা মা. মাইনুল ইসলাম, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আসাদুজ্জামান প্রমুখ।

এর আগে সকালে দিনাজপুর সদর উপজেলার বিভিন পূজামণ্ডপ পরিদর্শন করেন হুইপ ইকবালুর রহিম এমপি। একই সঙ্গে সনাতন ধর্মাবলম্বী মানুষদের সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।