ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

মাকে বিয়েতে বাধ্য করাতে ছেলেকে অপহরণ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
মাকে বিয়েতে বাধ্য করাতে ছেলেকে অপহরণ!

সাভার, (ঢাকা): সাভারের আশুলিয়ায় মাকে বিয়েতে বাধ্য করাতে শিশু ছেলেকে অপহরণ করেছেন প্রতিবেশী এক যুবক বলে অভিযোগ উঠেছে।  

এ ঘটনার চারদিন পর কুরিগ্রাম জেলা থেকে শিশুকে উদ্ধারসহ অপহরণকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪ এর একটি দল।



বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে কুরিগ্রাম জেলার ফুলবাড়ি থানার গৌলক মণ্ডল এলাকা থেকে শিশুকে উদ্ধার ও আসামিকে গ্রেফতার করা হয়। পরে আশুলিয়া থানায় আসামিকে হস্তান্তর করা হয়।

উদ্ধার সাত বছরের শিশুর আরাফাত রাজবাড়ীর পাংশার পাক্কা বাড়ি এলাকার মৃত মারুফ হোসেনের ছেলে। তার মায়ের নাম আছমা খাতুন। আছমা খাতুন ছেলেকে জামগড়ার মিয়া বাড়ি এলাকায় থাকতেন।
গ্রেফতার অপহরণকারী শফিকুল ইসলাম (৩৬) কুড়িগ্রামের ফুলবাড়ি থানার গৌলক মণ্ডল এলাকার মৃত আইনুল হকের ছেলে। তিনি শিশুর আরাফাতের পরিবারের প্রতিবেশী।

র‌্যাব-৪ জানায়, আসামি শফিকুল ও শিশু আরাফাতের পরিবার জামগড়ার পাশাপাশি বাসায় থাকতেন। সেই থেকে শিশুর মা আছমাসহ তাদের সঙ্গে ভালো সম্পর্ক গড়ে উঠে শফিকুলের। পরে ২ অক্টোবর আছমা পোশাক কারখানায় কর্মরত থাকার সময় তার ছেলে আরাফাতকে অপরহরণ করেন শফিকুল। অপহরণের পর শফিকুল মুক্তিপণ দাবি করে ও শিশুটির মা আছমাকে তার সঙ্গে বিয়ে করতে বাধ্য করানোর চেষ্টা করেছিলেন। বিষয়টি নিয়ে আছমা আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে র‌্যাব তা আমলে নিয়ে আজ সকালে কুড়িগ্রাম থেকে শিশুটিকে উদ্ধার ও আসামি শফিকুলকে গ্রেফতার করে।

র‌্যাব-৪ সিপিসি-২ এর উপ-পরিদর্শক (এসআই) মো. সাজেদুল ইসলাম সোহাগ বলেন, পাশাপাশি বাসায় থাকা শিশুটিও তেমন সন্দেহ করেনি। এছাড়া শিশুটির মা আছমা ও শফিকুলের সঙ্গে একটি সম্পর্ক ছিল বলে জানিয়েছেন আছমা।

এ ঘটনায় একটি মামলা হয়েছে। এছাড়া আসামিকে থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa