ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৮ নভেম্বর ২০২২, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

বৈশ্বিক সংকটেও বাংলাদেশের ক্ষতি হবে না: পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
বৈশ্বিক সংকটেও বাংলাদেশের ক্ষতি হবে না: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট: বৈশ্বিক সংকটেও বাংলাদেশের কোনো ক্ষতি হবে না জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বলেছেন, বৈশ্বিক খাদ্য সংকট মোকাবিলায় সরকার খাদ্য নিশ্চয়তার চেষ্টা করছে।

খাদ্যের ব্যবস্থা করতে পারলে অন্যগুলোও সামলানো যাবে। পাশাপাশি বাংলাদেশের এক ইঞ্চি জমিও অনাবাদি বা খালি থাকবে না।

তিনি বলেন, করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির কারণে আগামীতে বৈশ্বিক খাদ্য সংকটের আশঙ্কা থাকলেও বাংলাদেশের খুব বেশি ক্ষতি হবে না।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে সিলেট-সুনামগঞ্জ সড়কের আম্বরখানা-টুকেরবাজার অংশ চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ড. মোমেন বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় আমাদের জিডিপি খুব ভালো। বিশ্বব্যাংকও বলেছে আমাদের জিডিপি খুব ভালো। অন্যান্য দেশের জিডিপি যেখানে ৩ শতাংশের মতো, সেখানে আমাদের জিডিপি ৬ এর ওপরে। বাংলাদেশ সর্বদা বাস্তবতার নিরিখে কাজ করে। তাই দুশ্চিন্তার কোনো কারণ নেই।

এদিন প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে সিলেটের আম্বরখানা-টুকেরবাজার সড়কের সংস্কার ও চার লেন কাজের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী। সড়কটির ৬ কিলোমিটার অংশ সংস্কার ও পুনঃনির্মাণের  এই প্রকল্প নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
এনইউ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa