ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে আড়াই লাখ তাল বীজ রোপণ করবে জেলা প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
ঠাকুরগাঁওয়ে আড়াই লাখ তাল বীজ রোপণ করবে জেলা প্রশাসন

ঠাকুরগাঁও: পরিবেশের ভারসাম্য রক্ষা ও বজ্রপাত রোধে ঠাকুরগাঁও জেলায় আড়াই লাখ তাল বীজ রোপণ করার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে জেলার সদর উপজেলা সালান্দর উচ্চ বিদ্যালয়ে তাল বীজ রোপণ করার মাধ্যমে প্রকল্পের উদ্বোধন করেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বনায়নের বিকল্প নেই। বনায়নের অভাবে তীব্র খরা ও বজ্রপাত বেড়ে গেছে। এতে করে জনজীবন হুমকির মুখে পড়েছে এবং ক্রমবর্ধমান মানুষের জীবনযাত্রায় বাধা সৃষ্টি হয়। সরকারের সবুজ বনায়নের প্রকল্প বাস্তবায়নের লক্ষে জেলায় তাল বীজ রোপণের উদ্যোগ গ্রহন করা হয়েছে। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তার ধারে তাল বীজগুলো রোপণ করা হবে। সেই সঙ্গে তাল বীজ রোপণের পরে সেগুলো নিয়ম মেনে সংরক্ষনও করা হবে।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তাহের মো. শামসুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবর রহমান খোকন, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সালান্দর ইউনিয়নের চেয়ারম্যান ফজলে এলাহী মুকুট ও সালান্দর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।