ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে প্রধান শিক্ষক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে প্রধান শিক্ষক আটক

নাটোর: নাটোরের গুরুদাসপুরে নিজের বিদ্যালয়ের এক এসএসসি পরিক্ষার্থীকে অপহরণ করে ধর্ষণ মামলায় অভিযুক্ত প্রধান শিক্ষক ফিরোজ আহমেদকে (৪৮) গাজীপুরের কালিয়াকৈর এলাকা থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৫)।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন।

আটক ফিরোজ আহমেদ গুরুদাসপুর উপজেলার নাজিরপুর এলাকার মৃত গোলাম মোস্তফার ছেলে। তিনি গত দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করে অল্প ভোটে পরাজিত হয়েছেন।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, জেলার গুরুদাসপুর উপজেলার নাজিরপুর মোরিয়ম মেমোরিয়াল গালর্স স্কুলের ২০২২ সালের এক এসএসসি পরিক্ষার্থীর সঙ্গে প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। কৌশলে চলতি মাসের ১ তারিখ সকালে সেই ছাত্রী ব্যবহারিক পরীক্ষার খাতা নিয়ে জমা দিতে এলে ফিরোজ আহমেদ তাকে স্কুলের মূল ফটক থেকে মাইক্রোবাসে উঠিয়ে নাজিরপুর বাজারের দিকে নিয়ে যান।

ঘটনাটি স্থানীয়দের মুখে শুনে পরিক্ষার্থীর মা সঙ্গে সঙ্গে গুরুদাসপুর থানায়  গিয়ে ফিরোজ আহমেদকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান পরিচালনা করে ওই পরিক্ষার্থীকে উদ্ধার করে।

ঘটনার পরের দিন পরীক্ষার্থী ছাত্রীটি আদালতে হাজির হয়ে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন ( সং/০৩) এর ২২ ধারায় জবানবন্দী দেন। তা থেকে জানা যায়, ফিরোজ আহমেদ ওই পরিক্ষার্থীকে অপহরণ করে নিয়ে গিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্ক করেছেন।

খবর জানাজানি হলে প্রধান শিক্ষকের বিচার দাবি করে স্কুলের সামনে মানববন্ধন করেন অন্য শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয় লোকজন। বিষয়টি র‌্যাবের নজরে আসলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে বুধবার রাত ১টার দিকে গাজিপুর জেলার কালিয়াকৈর এলাকার হর-তকীতলা মৌমিতা হোটেলের সামনে থেকে ফিরোজ আহমেদকে আটক করে র‌্যাব নাটোর ক্যাম্প।

নাটোরে সাংবাদিকদের সামনে একটি প্রেস বিফিং করে আটক ফিরোজকে গুরুদাসপুর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।