ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতীয়দের হৃদয়ের বিশেষ স্থানে আছে বাংলাদেশ: দ্রৌপদী মুর্মু

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
ভারতীয়দের হৃদয়ের বিশেষ স্থানে আছে বাংলাদেশ: দ্রৌপদী মুর্মু ভারতের রাষ্ট্রপতি ভবনে ১০০ সদস্যের বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টিম দেশটির রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন

ঢাকা: ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেছেন, বাংলাদেশ প্রত্যেক ভারতীয়ের হৃদয়ে ও মনে একটি বিশেষ স্থান দখল করে আছে।  
শুক্রবার (১৪ অক্টোবর) বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টিমের সঙ্গে সাক্ষাতে তিনি এ কথা বলেন।

ভারতের রাষ্ট্রপতি ভবনে ১০০ সদস্যের বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টিম দেশটির রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের বন্ধু ও অংশীদার হতে পেরে ভারত গর্বিত। ভারত বাংলাদেশের সঙ্গে উন্নয়ন যাত্রা ভাগাভাগি করে চলেছে। এই চেতনা রক্ষা করা আমাদের জন্য গুরুত্বপূর্ণ, যা আমাদের দুই দেশ এবং আমাদের জনগণের মধ্যে গভীর বন্ধুত্বকে অনুপ্রাণিত করে।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা, এর উত্থান ও সমৃদ্ধি বিশ্ব সম্প্রদায়ের জন্য একটি অনুপ্রেরণাদায়ক গল্প। বাংলাদেশের তরুণদের একটি অতীত রয়েছে যা গৌরবে পূর্ণ এবং একটি ভবিষ্যত যা প্রতিশ্রুতিতে পূর্ণ।

ভারতের রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ প্রত্যেক ভারতীয়ের হৃদয়ে ও মনে একটি বিশেষ স্থান দখল করে আছে। আমাদের দুই দেশের মধ্যে গভীর সভ্যতাগত সম্পর্ক রয়েছে। আমরা শিল্প, সঙ্গীত এবং সাহিত্যসহ আমাদের মধ্যে অনেক কিছু শেয়ার করি। উভয় দেশ এই সম্পর্কের প্রতি যে বিশেষ গুরুত্ব দেয় তা দেখায়।  

তিনি দিল্লি ও লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সাম্প্রতিক বৈঠকের কথাও স্মরণ করেন।

রাষ্ট্রপতি ইয়ুথ ডেলিগেশন টিমের সদস্যদের ভারত ও বাংলাদেশের জনগণের মধ্যে শান্তি, সমৃদ্ধি ও বন্ধুত্বের সোনালী যুগের সূচনার আহ্বান জানান।

উল্লেখ্য, ১০০ সদস্যের বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টিম ভারত সফরে রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ১৪ ২০২২
টিআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।