ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শার্শা সীমান্ত থেকে ৫ কেজি স্বর্ণ জব্দ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
শার্শা সীমান্ত থেকে ৫ কেজি স্বর্ণ জব্দ

বেনাপোল (যশোর): শার্শা সীমান্ত এলাকা থেকে ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিস স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এসময় পাচারকারী স্বর্ণ ফেলে কৌশলে পালিয়ে যায়।

 

শুক্রবার (১৪ অক্টোবর) রাত ৯টার সময় উপজেলার পাঁচ ভুলোট সীমান্ত থেকে এ চালান জব্দ করা হয়।  

পলাতক চিহ্নিত আসামিরা হলেন- শার্শা উপজেলার পাঁচ ভুলোট এলাকার মীজানের ছেলে আব্দুল্লা ও একই এলাকার আব্দুল গফুরের ছেলে রিপন।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, শার্শার ভুলোট সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের চালান ভারতে পাচার হবে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহভাজন তিন ব্যক্তির গতিরোধ করা হয়। এসময় তাদের মধ্যে থেকে একজনকে আটকের চেষ্টা করলে তিনি একটি ব্যাগ ফেলে সীমান্তের ইছামতী নদীতে ঝাঁপ দিয়ে ভারত সীমান্তে পালিয়ে যান। এসময় ওই ব্যাগ থেকে ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লাখ ৫৬ হাজার টাকা। পাচারকারীকে আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।