ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশসেরা পুরস্কার পাচ্ছেন মৌলভীবাজার পৌরমেয়র ফজলুর রহমান

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
দেশসেরা পুরস্কার পাচ্ছেন মৌলভীবাজার পৌরমেয়র ফজলুর রহমান পৌরমেয়র ফজলুর রহমান

মৌলভীবাজার: মৌলভীবাজার পৌর এলাকায় জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের জটিল প্রক্রিয়াকে সহজ করে নাগরিকদের প্রাপ্য সেবাটি পৌঁছে দিচ্ছেন পৌরমেয়র ফজলুর রহমান।  

পৌর নাগরিকদের জন্মের ৪৫ দিনের ভেতরে জন্ম নিবন্ধন সেবাটি গ্রহণের জন্য নানাভাবে উদ্বুদ্ধ করছেন তিনি।

পৌর নাগরিকদের মৃত্যু হলেও শোকবার্তা নিয়ে মেয়র নিজেই উপস্থিত হচ্ছেন বা তার পক্ষে কাউন্সিলররা থাকছেন।  

এই কাজের মূল্যায়ন হিসেবে ১৬ অক্টোবর (রোববার) দেশসেরা পুরস্কারে ভূষিত হচ্ছেন মৌলভীবাজার পৌরমেয়র ফজলুর রহমান।  

জন্ম ও মৃত্যু নিবন্ধন সেবাটি নাগরিকদের দোরগোড়ায় সহজে পৌঁছে দিতে সভা, উঠান বৈঠক, বাড়ি বাড়ি গিয়ে লিফলেট বিতরণ, মাইকিং, সবর্ত্রই প্রচারণা, সরকারি ও বেসরকারি হাসপাতালের সংশ্লিষ্টদের এ বিষয়ে সহয়তা নিতে কর্মকৌশল নির্ধারণে একাধিক বৈঠক করছেন।  

জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে আরও গতিশীলতা আনতে পৌরসভায় এই বিভাগে দক্ষ লোকবল নিয়োগ, কক্ষের আয়তন সম্প্রসারণ, কম্পিউটার ও অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জামাদি বৃদ্ধিসহ ঢেলে সাজিয়েছেন পৌরসভার এই বিভাগকে।  

এই ব্যতিক্রমী উদ্যোগের ফলে সেবা প্রদানের জটিল এই প্রক্রিয়াটি পৌর নাগরিকরা সহজ ও দুর্ভোগ ছাড়াই এখন গ্রহণ করতে পারছেন। এমন কাজের স্বীকৃতিস্বরূপ জাতীয় পর্যায়ে দেশসেরা পুরস্কার পাচ্ছেন মৌলভীবাজার পৌরসভার দুইবারের নির্বাচিত মেয়র আলহাজ মো. ফজলুর রহমান।

জানা যায়, জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম দক্ষতার সঙ্গে সম্পাদনের স্বীকৃতিস্বরূপ জাতীয় পর্যায়ে দেশসেরা মনোনীত হয়েছেন তিনি। এরই সঙ্গে একই বিষয়ে মৌলভীবাজারের স্থানীয় সরকার উপ-পরিচালক মল্লিকা দে শ্রেষ্ঠ উপ-পরিচালকও নির্বাচিত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।