ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

নরসিংদীর মেঘনায় নিখোঁজের দুই দিন পর মিলল প্রবাসীর মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
নরসিংদীর মেঘনায় নিখোঁজের দুই দিন পর মিলল প্রবাসীর মরদেহ ইসমাইল পারভেজ

নরসিংদী: নরসিংদীর মেঘনা নদীতে লঞ্চ থেকে পড়ে নিখোঁজ হওয়ার দুই দিন পর ইসমাইল পারভেজ (২৯) নামে এক প্রবাসীর মরদেহ উদ্ধার করেছে নৌ পুলিশ।  

রোববার (১৬ অক্টোবর) দুপুরে নরসিংদী সদর উপজেলার করিমপুর এলাকার মেঘনা নদীতে তার ভেসে ওঠা মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে গত শুক্রবার সকাল ৯টার দিকে করিমপুর এলাকার মেঘনা নদীতে লঞ্চ থেকে পড়ে যান ইসমাইল পারভেজ। মূল মেঘনা থেকে সদর উপজেলার করিমপুর হয়ে মেঘনার শাখা নদীতে প্রবেশের সময় এ দুর্ঘটনা ঘটে।

ইসমাইল পারভেজ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের শাহপুর গ্রামের আবদুস সালামের ছেলে। তিনি ৩ অক্টোবর সিঙ্গাপুর থেকে দেশে আসেন। ৮ অক্টোবর বিয়ের পর থেকে অসংলগ্ন আচরণ করছিলেন তিনি। ডাক্তার দেখানোর জন্যই তাঁকে নরসিংদীতে নিয়ে যাচ্ছিলেন বাবা আবদুস সালাম।

নৌ পুলিশ ও নিহত ব্যক্তির পরিবার জানায়, গত শুক্রবার সকাল ৮টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার সলিমগঞ্জ ঘাট থেকে যাত্রা শুরু করে তৃষা-শ্রাবণী নামের যাত্রীবাহী লঞ্চটি নরসিংদী লঞ্চঘাটের উদ্দেশে ছেড়ে এসেছিল। ওই লঞ্চে চড়ে ইসমাইল পারভেজ ও তাঁর বাবা আবদুস সালাম নরসিংদীর উদ্দেশে রওনা হন। করিমপুর পার হওয়ার সময় ৯টার দিকে ওই লঞ্চ থেকে পড়ে যান ইসমাইল পারভেজ। এ সময় অন্য যাত্রীরা হৈ হুল্লোড় করলেও, লঞ্চটি ঘুরে এগিয়ে গিয়ে তাঁকে উদ্ধারের কোনো চেষ্টা করেনি। লঞ্চ বেশ কিছুটা দূরত্বে যাওয়ার পরও দেখা যাচ্ছিল, নদীতে পড়ে যাওয়া ইসমাইল সাঁতার কাটছিলেন।

শুক্রবার (১৪ অক্টোবর) দুপুর ২টা থেকে ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করে নরসিংদীর ফায়ার সার্ভিস ও করিমপুর নৌ ফাঁড়ির পুলিশ। বিকেল ৪টার দিকে তাদের সঙ্গে যোগ দেয় টঙ্গী থেকে আসা ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল। সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে তাকে না পেয়ে ডুবুরি দল ফিরে যায়। পরদিন সকাল ৮টা থেকে ঘটনাস্থল ও এর আশপাশে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান চালানো হয়। পাশাপাশি নিখোঁজের পরিবারের সদস্যরাও ইঞ্জিনচালিত নৌকা নিয়ে খুঁজেছেন। আজ দুপুরে উদ্ধার অভিযান চলার সময় ঘটনাস্থলের পাশেই তাঁর মরদেহ  ভেসে ওঠে।

করিমপুর নৌ ফাঁড়ির উপপরিদর্শক সুজন কুমার পণ্ডিত বলেন, লঞ্চ থেকে পড়ে যুবক নিখোঁজের ৫২ ঘণ্টা পর মরদেহ উদ্ধার হয়েছে। নিহত ব্যক্তির পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।