ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

উদ্বোধনের সপ্তাহ পার না হতেই নওয়াবেকী-পাখিমারা রুটে ফেরি বন্ধ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
উদ্বোধনের সপ্তাহ পার না হতেই নওয়াবেকী-পাখিমারা রুটে ফেরি বন্ধ 

সাতক্ষীরা: দীর্ঘ প্রতীক্ষার পর সাতক্ষীরার শ্যামনগর উপজেলার নওয়াবেকী-পাখিমারা রুটে ফেরি সার্ভিস চালু হয়েছিল। কিন্তু জাঁকজমকপূর্ণ উদ্বোধনের সপ্তাহ পার হতে না হতেই জনবলের অভাবে বন্ধ হয়ে গেছে ফেরিটি।

গত ৩ জুলাই প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নওয়াবেকী-পাখিমারা ফেরি সার্ভিস উদ্বোধন করেছিলেন স্থানীয় সংসদ সদস্য স ম জগলুল হায়দার। কিন্তু উদ্বোধনের মাত্র এক সপ্তাহ পর থেকে বন্ধ রয়েছে ফেরিটি।

স্থানীয়রা জানান, ফেরি সার্ভিস চালু হওয়ায় শ্যামনগর উপজেলার পদ্মপুকুর, গাবুরা, আশাশুনি উপজেলার প্রতাপনগরসহ পার্শ্ববর্তী খুলনা জেলার কয়রা উপজেলার আর্থ-সামাজিক উন্নয়নে উল্লেখযোগ্য অগ্রগতির সম্ভাবনা সৃষ্টি হয়। জাঁকজমকপূর্ণভাবে উদ্বোধন করা হলেও কোনো কাজে আসছে না ফেরিটি।

নওয়াবেকীর বাসিন্দা জুবায়ের মাহমুদ বলেন, উদ্বোধনের কয়েকদিন পর থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। কখনো শুনি, ড্রাইভার নেই, আবার শুনি, তেলের টাকা না ওঠার কারণে পারাপার বন্ধ রয়েছে।

ফেরিচালক পল্টু মণ্ডল বলেন, ফেরি চালু হওয়ার পর এক সপ্তাহের মতো অন্য জায়গা থেকে লোক এনে চালানো হয়েছিল। এখন লোক না থাকায় বন্ধ হয়ে পড়ে আছে। নিয়োগ দেওয়া হয়েছে শুনেছি, তারা এলে ফেরি চালু হবে। একার পক্ষে চালানো সম্ভব না হওয়ায় ফেরি চালানো যাচ্ছে না।

সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ বলেন, উদ্বোধনের স্বার্থে অন্য এলাকা থেকে লোক এনে সপ্তাহ খানেক চালানো হয়েছিল। বর্তমানে প্রয়োজনীয় লোকবলের অভাবে আপাতত বন্ধ আছে। ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে। তবে কবে নাগাদ লোকবল নিযুক্ত হবে, আর ফেরি চলবে, তা বলতে পারি না।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।