ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পায়রা সমুদ্র বন্দরের কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন আজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
পায়রা সমুদ্র বন্দরের কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন আজ

পটুয়াখালী: প্রায় ১১ হাজার ৭২ কোটি টাকা ব্যয়ে পায়রা বন্দরের মূল টার্মিনাল-১ এর উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল, মেইনটেনেন্স ড্রেজিং ও আটটি জাহাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী কর্তৃক উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তি প্রস্তরের মধ্যে রয়েছে বন্দরের প্রথম টার্মিনাল, ৬-লেন সংযোগ সড়ক ও সেতু নির্মাণ কাজ।

গণভবন থেকে ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পায়র বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (২৬ অক্টোবর) সকালে বন্দরের প্রথম টার্মিনালে একটি সংবাদ সম্মেলনে করেছিলেন রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল। তিনি জানান, উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে পায়রা সমুদ্র বন্দরের টার্মিনাল-১ এ ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ব্যাপক সাজসজ্জা, ব্যানার-ফেস্টুন ও রঙিন পতাকায় সাজানো হয়েছে বন্দর এলাকা।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তা, জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।