ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

জয়পুরহাটে নিখরচে চক্ষুসেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
জয়পুরহাটে নিখরচে চক্ষুসেবা

জয়পুরহাট: শুক্রবার (২৮ অক্টোবর) সকাল থেকেই শহরের রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ ভরে যায় জয়পুরহাটসহ বিভিন্ন উপজেলা থেকে আসা হাজারো চোখের রোগীর পদচারণায়। আর তাদের সুশৃঙ্খল পরিবেশে চিকিৎসাসেবা দিতে সহায়তা করে স্থানীয় স্কাউট ও সূদুর আরব আমিরাত থেকে আসা আল বাশার ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা।

এই চক্ষু শিবির পরিদর্শনে আসেন বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদি। এ সময় আয়োজক কর্তৃপক্ষ তাকে সম্মাননা ক্রেস্ট উপহার দেন।  

এর আগে সকাল সাড়ে ৯টায় হেলিকপ্টারে করে তিনি জয়পুরহাট শহরের সিমেন্ট ফ্যাক্টরি মাঠে পৌঁছান। পরে একটি মাইক্রোবাসে করে তিনি চক্ষু শিবিরে আসেন।

সাত দিনব্যাপী বিনামূল্যের এই ক্যাম্পেইনে সেবা পেয়ে একদিকে খুশি বিভিন্ন স্থান থেকে আসা চোখের রোগীরা, অন্যদিকে মানবিক এই কাজে সেবা করতে পেরে অনেকটাই উচ্ছ্বসিত আরব আমিরাতের মেডিকেল টিমের সদস্য ও স্থানীয় স্বেচ্ছাসেবীরা।

জয়পুরহাট সদরের আমদই ইউনিয়নের রাংতা গ্রাম থেকে চিকিৎসা নিতে আসা ষাটোর্ধ্ব নারী কমলা বেগম বলেন, দীর্ঘ দিন থেকে চোখের সমস্যা নিয়ে ভুগছিলাম। মাইকে প্রচার শুনে আমার ছেলে এখানে নিয়ে এসেছে। ডাক্তাররা খুব ভালোভাবে পরীক্ষা নিরীক্ষা করে বলে দিয়েছে অপারেশন করতে হবে। তবে সম্পূর্ণ বিনা পয়সায়। এতে আমি খুব খুশি।

শুধু কমলা বেগমই নন, বিনামূল্যে চিকিৎসাসেবা পেয়ে এমন সন্তোষ প্রকাশ করেছেন জয়পুরহাটসহ বিভিন্ন উপজেলা থেকে আসা শতাধিক চোখের রোগী।  

আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ও নূর দুবাই ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় বিনামূল্যের এই চক্ষু শিবিরের আয়োজন করে স্থানীয় মক্কা চক্ষু হাসপাতাল।  

এই সংস্থার ক্যাম্প ম্যানেজার ওবায়দুজ্জামান জানান, এই শিবির থেকে সম্পূর্ণ বিনা পয়সায় দুই মাসের থাকা ও খাওয়াসহ চোখের ছানী অপারেশন, চশমা এবং সব ধরনের ওষুধ দেওয়া হচ্ছে।

এই মেডিকেল টিমে ৮০ জন সদস্য ও শতাধিক স্কাউট স্বেচ্ছাসেবীর সহায়তায় ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক চক্ষু সেবা দিচ্ছেন। ২৮ অক্টোবর শুরু হওয়া এই চক্ষু শিবির আগামী ৩ নভেম্বর শেষ হবে।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২    
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।