ঢাকা, মঙ্গলবার, ২৫ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

একমাঠেই চলছে বিএনপি-প্রশাসনের পৃথক মঞ্চ সাজানোর কাজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
একমাঠেই চলছে বিএনপি-প্রশাসনের পৃথক মঞ্চ সাজানোর কাজ

বরিশাল: নগরের বান্দরোডস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে একসঙ্গে চলছে বিএনপি ও প্রশাসনের পৃথক দুটি কর্মসূচির জন্য মাঠ গোছানো, মঞ্চ তৈরি ও প্যান্ডেল সাজানোর কাজ।

উদ্যানের পূর্বপ্রান্তে স্থায়ী মঞ্চ ধরে চলছে স্থানীয় প্রশাসনের প্যান্ডেল তৈরির কাজ।

এর বেশ খানিকটা দূরে উত্তর পশ্চিম প্রান্তে চলছে বিএনপির বিভাগীয় মহা সমাবেশের মঞ্চ তৈরির কাজ। মাঠের দুটি জায়গায়ই বালু ফেরার কাজও করছেন শ্রমিকরা।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকালে বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে এ দৃশ্য দেখা গেছে। যেখানে প্যান্ডেল করা হচ্ছে সেখানে দায়িত্বশীল কেউ নেই। তাই শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলা প্রশাসনের উদ্যোগে মাঠে আগামী ৭ নভেম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাই বালু ফেলে মাঠ ঠিক করা হচ্ছে। বাঁশ দিয়ে প্যান্ডেলের কাঠামো নির্মাণ করা হচ্ছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী ৭ নভেম্বর দেশের বিভিন্ন স্থানে নির্মিত ১০০ সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে বরিশালের ১৬টি সেতু রয়েছে। ওই অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেবেন তিনি। বরিশালের রাজনৈতিক নেতা ও প্রশাসনের কর্মকর্তারাও এতে অংশ নেবেন। তাই বঙ্গবন্ধু উদ্যানের মূলমঞ্চ ঘিরে চলছে তার প্রস্তুতি।

আগামীকাল শনিবার (৫ নভেম্বর) আবার বরিশালে বিএনপির বিভাগীয় গণ সমাবেশ। আয়োজনের জন্য বঙ্গবন্ধু উদ্যান বরাদ্দ দেওয়া হলেও মাঠের পুরো অংশ বিএনপি ব্যবহার করতে পারছে না। যে কারণে মাঠের স্থায়ী মঞ্চ না পেয়ে পশ্চিম উত্তর প্রান্তে কাঠ-বাঁশ দিয়ে অস্থায়ী মঞ্চ তৈরি করছে দলটি।

গণ সমাবেশের আয়োজন সম্পর্কে মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, গত সোমবার আমাদের বেলস পার্কের (বঙ্গবন্ধু উদ্যান) মাঠ বরাদ্দ দেওয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। মাঠের একাংশে তাদের একটি মঞ্চ তৈরির কাজ চলছে বলেও তিনি জানান। সেই অংশটুকু বাদ দিয়ে আমাদের জনসভা করতে হবে। স্থায়ী মঞ্চ ব্যবহার করা যাচ্ছে না, যতটুকু অংশ ব্যবহার করতে দেওয়া হয়েছে তাতে আমাদের জনসমুদ্রের অর্ধেকও সংকুলান হবে না।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, ৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন স্থানে নির্মিত ১০০ সেতু উদ্বোধন করবেন। বরিশালে উদ্বোধন হবে ১৬টি সেতু। সে লক্ষ্যে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে বরিশালের রাজনৈতিক নেতা ও প্রশাসনের কর্মকর্তারা অংশ নেবেন। সে লক্ষ্যে কাজ চলছে।

জেলা প্রশাসন ও বিএনপির পাল্টাপাল্টি অনুষ্ঠান হলেও গোটা বঙ্গবন্ধু উদ্যান বিএনপি ও তাদের অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। উদ্যানের স্থায়ী সভামঞ্চ ঘিরে নেতাকর্মীদের পোস্টার লাগানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।