ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভুয়া পুলিশ ও আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ গ্রেফতার ৩

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
ভুয়া পুলিশ  ও আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ গ্রেফতার ৩

কেরানীগঞ্জ (ঢাকা): কেরানীগঞ্জে ভুয়া পুলিশ  ও আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ দুর্ধর্ষ ৩ ডাকাতকে  গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- জমিস মোল্লা (৩৫), মো. জাহিদুল ইসলাম (২৫) ও মো. ইয়াসিন।

বুধবার (৯ নভেম্বর) বিকেল ৩ টায় র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

তিনি বলেন, মঙ্গলবার (৮ নভেম্বর) রাতে দক্ষিণ কেরানীগঞ্জের ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের রাজেন্দ্রপুর এলাকায় অভিযান চালিয়ে ভুয়া পুলিশ  ও আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ দুর্ধর্ষ ৩ ডাকাতকে  গ্রেফতার করেছে র‌্যাব। তারা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা  দীর্ঘদিন ধরে ঢাকা, নরসিংদী, শরীয়তপুর ও  মুন্সিগঞ্জসহ দেশের  বিভিন্ন এলাকায় পুলিশের ছদ্মবেশে এবং অস্ত্রের ভয় দেখিয়ে  স্বর্ণালংঙ্কার, টাকা ও অন্যান্য মূল্যবান সম্পদ ডাকাতি করত। এছাড়াও তারা বড় বড় ব্যবসায়ীদের অস্ত্রের ভয় দেখিয়ে মোটা অংকের চাঁদা নিতো এবং  চাঁদা দিতে রাজি না হলে অস্ত্র দিয়ে হত্যা ও গুরুতর যখম করত।

তিনি আরও বলেন,  জসিম শরীয়তপুরের জাজিরা এলাকায় গত ৮ সেপ্টেম্বর সংঘটিত চাঞ্চল্যকর রিপন হত্যা মামলার প্রধান আসামি। তার নামে দেশের বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই, প্রতারণা, মারামারি ও হত্যা চেষ্টাসহ মোট ১৩টি মামলা আছে। যার মধ্যে ১টি মামলায় সে সাজাপ্রাপ্ত আসামি। আর জাহিদুল ও ইয়াসিন ডাকাত সর্দারের অন্যতম প্রধান সহযোগী। তাদের নামেও একাধিক মামলা রয়েছে।

মোহাম্মদ ফরিদ উদ্দিন  জানান, অভিযানকালে তাদের কাছ থেকে তিনটি স্বর্ণের চেন, দুটি রুপার বেসলেট, দুটি ল্যাপটপ, পুলিশের এসআই র‌্যাংকব্যাজসহ দুটি হাফ শার্ট, দুটি প্যান্ট, ২টি ক্যাপ, দুটি বেল্ট, দুটি ওয়াকিটকি, ২ জোড়া কালো বুট, দুটি পুলিশের রেইনকোট,  একটি খেলনা পিস্তল, একটি চাপাতি, দুটি সুইচ গিয়ার চাকু, একটি দুরবিনসহ নগদ ৫৩ হাজার টাকা জব্দ করা হয়।

গ্রেফতার আসামিদের নামে সংশ্লিষ্ট থানায় মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান এই র‌্যাব কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।