ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জমি নিয়ে বিরোধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
জমি নিয়ে বিরোধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

নরসিংদী: নরসিংদীর শিবপুরে জমি নিয়ে বিরোধের জেরে বড় ভাইয়ের হাতে সিরাজ খন্দকার (৫০) নামে ছোট ভাই খুন হয়েছেন।

বুধবার (০৯ নভেম্বর) সকালে মাছিমপুর ইউনিয়নের মিয়ারগাঁও পশ্চিমপাড়া গ্রামে নিহতের নিজের মুরগির ফার্মে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত সিরাজ খন্দকার শিবপুর উপজেলার মিয়ারগাঁও পশ্চিমপাড়া গ্রামের মৃত আফসার উদ্দিন খন্দকারের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানান, সিরাজ খন্দকাররা ছয় ভাই। পিতা আফসার উদ্দিন খন্দকার তার অন্যান্য ছেলেদের চেয়ে সিরাজ খন্দকারকে দুই গণ্ডা জমি বেশি দিয়েছেন। এরই জেরে দীর্ঘদিন ধরে ইব্রাহিম খন্দকার ও সিরাজ খন্দকার পাল্টাপাল্টি মারামারি, ভয়ভীতি, হুমকি-ধমকি দিয়ে আসছিলেন। এক পর্যায়ে সিরাজ খন্দকার থানায় ও আদালতে তার ভাইদের নামে একাধিক মামলা করেন। এতে ভাইয়েরা তার প্রতি আরও ক্ষিপ্ত হয়। এ নিয়ে এলাকায় স্থানীয়ভাবে একাধিক সালিশ বৈঠক হলেও তাদের বিরোধ থামেনি।

বুধবার সকালে ইব্রাহিম খন্দকার আদালত থেকে তার নামে মামলার নোটিশ পেলে আবারও ক্ষিপ্ত হন। পরে ইব্রাহীম খন্দকার, তার স্ত্রী ও ছেলে মেয়ে নিয়ে ছোট ভাই সিরাজ খন্দকারের মুরগির ফার্মের ভেতরে প্রবেশ করে অতর্কিত হামলা চালান। এ সময় তাকে দেশীয় অস্ত্র দিয়ে মারধর করে গুরুতর আহত করা হয়। সিরাজ খন্দকারের ডাক চিৎকারে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা গুরুতর দেখে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে নরসিংদী সদর হাসপাতাল পাঠায়। নরসিংদী সদর হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক সিরাজ খন্দকারকে মৃত ঘোষণা করেন। এছাড়া নিহতের স্ত্রী মোসলেমা (৪০) গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহউদ্দিন মিয়া বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হত্যাকাণ্ড ঘটেছে। এ ঘটনায় জড়িতরা সবাই পালিয়ে গেছেন। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।