ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

জেলেদের লাইফ জ্যাকেটসহ অন্যান্য সামগ্রী দিল কোস্ট গার্ড 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
জেলেদের লাইফ জ্যাকেটসহ অন্যান্য সামগ্রী দিল কোস্ট গার্ড 

ঢাকা: প্রান্তিক জেলেদের মধ্যে লাইফ জ্যাকেটসহ অন্যান্য জীবন রক্ষাকারী সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। জেলেদের হাতে এসব সামগ্রী তুলে দেন কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী।

 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকায় চোরাচালান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, মৎস্য সম্পদ সংরক্ষণের পাশাপাশি উপকূলীয় এলাকার প্রান্তিক জেলে, অসহায় ও দুস্থদের মধ্যে নিয়মিত সাহায্য সহযোগিতা করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন অধিনস্থ খুলনা জেলার অন্তর্গত কয়রার গোলখালীর প্রত্যন্ত এলাকার জেলেদের মধ্যে জীবন রক্ষাকারী উপকরণ হিসেবে লাইফ জ্যাকেট, লাইফবয় ও টর্চ লাইট বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী।

অনুষ্ঠানে বাংলাদেশ কোস্ট গার্ডের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। এছাড়াও কোস্ট গার্ডের মহাপরিচালক পশুর নদীতে কোস্ট গার্ডের আধুনিকায়নে নতুনভাবে সংযোজিত ‘অয়েল পলিউশন কনট্রোল’ সরঞ্জাম সম্বলিত বোটগুলোর মাধ্যমে পানিতে অনিচ্ছাকৃতভাবে নিঃসরণকৃত তেল অপসারণ মহড়া অবলোকন করেন।  

তিনি আরও বলেন, দেশের ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, বন্যা ও মহামারিসহ সব দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে বাংলাদেশ কোস্ট গার্ড সর্বদা প্রস্তুত রয়েছে এবং ক্ষতিগ্রস্থ এলাকায় অসহায় ও দুস্থ মানুষের মধ্যে ত্রান ও পুনর্বাসনসহ কোস্ট গার্ডের নিয়মিত সহযোগিতা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।