ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

১৮ নভেম্বর চিনিকলে আখ মাড়াই না হলে পাওয়ার ক্রাশারে মাড়াইয়ের ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
১৮ নভেম্বর চিনিকলে আখ মাড়াই না হলে পাওয়ার ক্রাশারে মাড়াইয়ের ঘোষণা মানববন্ধন।

নাটোর: আগামী ১৮ই নভেম্বর থেকে নাটোরের লালপুর নর্থ বেঙ্গল সুগার মিলে আখ মাড়াই কার্যক্রম শুরু করা না হলে পাওয়ার ক্রাশারেই আখ মাড়াই শুরু করবেন কৃষকরা। এতে বাধা দিলে তা প্রতিহত করা হবে বলে ঘোষণা দিয়েছেন আখ চাষিরা।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে সুগার মিল গেটে উত্তরবঙ্গ চিনিকল আখ চাষি সমিতির উদ্যোগে আখ মাড়াই মৌসুম শুরু করার দাবিতে পথ সভা ও মানববন্ধন কর্মসূচি থেকে এ ঘোষণা দেন আখ চাষিরা।  

এসময় অন্যানের মধ্যে বক্তব্য দেন সংগঠনটির সাধারণ সম্পাদক বাবু সুকুমার রায়, সহ-সভাপতি মতিউর রহমান, আইন বিষয়ক সম্পাদক আব্দুর রব, উপজেলা ওয়াকার্স পার্টির সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ প্রমুখ।

এসময় সংগঠনটির সভাপতি ইব্রাহিম খলিল বলেন, চিনিকলে শিগগিরই আখ মাড়াই শুরু না হলে আখচাষিরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হবেন। আখের জমি ফাঁকা না হলে রবিশস্য আবাদ করতে পারবেন না। তাই আগামী ১৮ নভেম্বরের মধ্যে চিনিকলে আখ মাড়াই শুরু না হলে চাষিরা পাওয়ার ক্রাশারে মাড়াই শুরু করবেন। এতে চিনিকলে চাহিদা মাফিক আখ সরবরাহ পাওয়া যাবে না।  

তিনি বলেন, সময়মত কৃষকদের কাছ থেকে আখ না নিয়ে পাওয়ার ক্রাশারে মাড়াই শুরুকালে বাধা দিলে কৃষকরা তা প্রতিহত করবেন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।