ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি কর্মকর্তাদের স্বামী-স্ত্রী চিংড়ি মহাল ইজারা নিতে পারবেন না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
সরকারি কর্মকর্তাদের স্বামী-স্ত্রী চিংড়ি মহাল ইজারা নিতে পারবেন না

ঢাকা: এক পরিবার থেকে একাধিক ব্যক্তি, সরকারি কর্মকর্তাদের স্বামী-স্ত্রী যাতে চিংড়ি মহাল ইজারা নিতে না পারেন, সে বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

রোববার (১৩ নভেম্বর) ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় চিংড়ি মহাল ব্যবস্থাপনা কমিটির সভায় তিনি এ নির্দেশ দেন।

ভূমিমন্ত্রী বলেন, কমিটির সদস্যদের সম্মতিক্রমে আজকের সভায় একটি সিদ্ধন্ত নেওয়া হয়েছে। যেমন, একই পরিবার থেকে একাধিক সদস্য, সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের স্বামী-স্ত্রী এবং চিংড়ি মহাল ব্যবস্থাপনা কমিটির সদস্যরা চিংড়ি মহাল ইজারা নিতে পারবেন না।

এ লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

সভায় উপস্থিত ছিলেন কক্সবাজার থেকে নির্বাচিত সংসদ সদস্য জাফর আলম ও ভূমিসচিব মো. মোস্তাফিজুর রহমান। ভূমি মন্ত্রণালয়; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়; কক্সবাজার ও সাতক্ষীরা জেলার মাঠ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তা এবং চিংড়ি চাষ ও ব্যবসায় যুক্ত ব্যক্তি এবং বিভিন্ন অংশীজনেরাও এ সভায় উপস্থিত ছিলেন।

সভায় বিভিন্ন জেলার প্রতিবেদনের ভিত্তিতে চিংড়ি মহালের নতুন ইজারার প্রস্তাব উত্থাপন করা হয় এবং অনুমোদনের জন্য অপেক্ষারত চিংড়ি মহাল ইজারা নিয়ে আলোচনা করা হয়। সারা দেশে প্রায় ১৫৯৬টি চিংড়ি মহাল আছে, যা কোটি কোটি টাকার রাজস্ব আয়ের উৎস।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।