ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আগামী বছর ঢাকায় আসবেন এরদোয়ান 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
আগামী বছর ঢাকায় আসবেন এরদোয়ান  রিসেপ তাইয়েপ এরদোয়ান

ঢাকা: ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান বলেছেন, আগামী বছর তুরস্কের জাতীয় নির্বাচনের পর যে কোনো সময়ে প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ঢাকা সফর করবেন।  

বুধবার (১৬ নভেম্বর) রাজধানীর গুলশানে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

খাজানা রেস্টুরেন্টে সেন্টার ফর গর্ভন্যান্স স্টাডিজ-সিজিএস আয়োজিত ‘মিট দ্য অ্যাম্বাসেডর’ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান।

অনুষ্ঠানে এক প্রশ্নের উত্তরে মুস্তাফা ওসমান তুরান বলেন, তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানকে ঢাকা সফরের আমন্ত্রণ জানানো হয়েছে। আমরা আশা করছি আগামী বছর তুরস্কের জাতীয় নির্বাচনের পর যে কোনো সময়ে প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ঢাকা সফর করবেন।

তুর্কি রাষ্ট্রদূত বলেন, তুরস্ক বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক উপভোগ করছে। দুই দেশের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়ছে। আমরা এই বাণিজ্য আগামী কয়েক বছরের মধ্যে ২০০ কোটি ডলারে উন্নীত করতে চাই।

তিনি আরও বলেন, বাংলাদেশ এশিয়ার মধ্যে তুরস্কের অন্যতম অংশীদার। দুই দেশের মানুষের মধ্যে সম্পর্ক বাড়াতে চাই। আমাদের দুই দেশের সম্পর্ক আগামীতে আরো উজ্জ্বল হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সেন্টার ফর গর্ভন্যান্স স্টাডিজের নির্বাহী পরিচালক জিল্লুর রহমান।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২২
টিআর/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।