ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের চোখে স্প্রে মেরে কোর্ট প্রাঙ্গণ থেকে চম্পট দুই জঙ্গি!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
পুলিশের চোখে স্প্রে মেরে কোর্ট প্রাঙ্গণ থেকে চম্পট দুই জঙ্গি!

ঢাকা: ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে পুলিশের চোখে-মুখে স্প্রে মেরে দুই জঙ্গি পালিয়ে গেছে। পলাতক দুজন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

রোববার (২০ নভেম্বর) বেলা ১২টার দিকে রাজধানীর মোহাম্মদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় হাজিরা দিতে তাদের আদালতে আনা হয়। সন্ত্রাস বিরোধের বিশেষ ট্রাইব্যুনালে হাজির করে হাজতখানায় নেওয়ার সময় চারজনের মধ্যে দুজনকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। ছিনিয়ে নিতে আসা জঙ্গিরা দুটি মোটরসাইকেলে করে আদালতে এসেছিল।

পলাতক দুজন হলেন—সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারি উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

এরপর ঘটনাস্থল পরিদর্শনে আসা ডিবি পুলিশের প্রধান হারুন আর রশীদ বলেন, আমরা শুনেছি আদালতের গেটে দায়িত্বরত পুলিশ সদস্যদের চোখে স্প্রে করে দুই আসামিকে ছিনিয়ে নিয়ে গেছে অপর জঙ্গিরা। চারজন জঙ্গি মোটরসাইকেল করে আদালতে এসে পুলিশের চোখে স্প্রে মেরে দুজনকে ছিনিয়ে নেয়। চোখে স্প্রে করার কারণে দায়িত্বরতরা কিছু দেখতে পারেননি।

ডিবি পুলিশের প্রধান আরও বলেন, ঘটনার পরপরই আমাদের গোয়েন্দা সদস্যরা আসামিদের ধরার জন্য কাজ শুরু করেছেন। ঢাকার সব পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। আশপাশের অলিগলিতে তল্লাশি করা হচ্ছে। আশা করছি খুব দ্রুতই তাদের গ্রেফতারে সক্ষম হবো।

২০২১ সালের ১০ ফেব্রুয়ারি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় ৮ আসামির মৃত্যুদণ্ড দেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত এই আট আসামির দুজন হলেন ছিনিয়ে নেওয়া দুই জঙ্গি মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২/আপডেট: ১৬২২ ঘণ্টা
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।