ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

জাতীয়

শত শত রোহিঙ্গাকে এনআইডি দিয়েছেন জয়নাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
শত শত রোহিঙ্গাকে এনআইডি দিয়েছেন জয়নাল দুদক

ঢাকা: মিয়ানমার থেকে আসা শত শত রোহিঙ্গা নাগরিককে জাল-জালিয়াতি করে অর্থের বিনিময়ে এনআইডি কার্ড দেওয়ার অভিযোগ রয়েছে চট্টগ্রামের ডবলমুরিং থানা নির্বাচন অফিসের অফিস সহায়ক মো. জয়নাল আবেদীনের বিরুদ্ধে। অভিযোগ অনুসন্ধানে প্রাথমিক সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে এবার মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সম্প্রতি দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এ তার বিরুদ্ধে এই মামলা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

অভিযুক্ত জয়নাল আবেদীরের বিরুদ্ধে অভিযোগ, তিনি রোহিঙ্গাদের অর্থের বিনিময়ে এনআইডি কার্ড দিতেন। পরস্পর যোগসাজশে প্রতারণা করে নির্বাচন কমিশনের (ইসি) ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে এনআইডি প্রদান ও মানুষের টাকা নেওয়ার প্রাথমিক প্রমাণও পেয়েছে সংস্থাটি।

দুদক সূত্রে জানা যায়, মামলার একজন কর্মকর্তা নিয়োগের পর অভিযোগের তদন্ত শুরু করবে কমিশন। এর আগে কক্সবাজারেরর বিভিন্ন উপজেলা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সহযোগিতায় রোহিঙ্গাদের জাতীয় পরিচপত্র দেওয়ার অভিযোগে বেশ কয়েকটি মামলা করে দুদক।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa