ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাবার মরদেহ রেখে পরীক্ষা দেওয়া মিরাজ পেল জিপিএ ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
বাবার মরদেহ রেখে পরীক্ষা দেওয়া মিরাজ পেল জিপিএ ৫ ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ উপলক্ষে উৎসবে মুখর শিক্ষার্থী-অভিভাবক থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠান ও সংশ্লিষ্টরা।

সোমবার (২৮ নভেম্বর) ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্কুল প্রাঙ্গণে সকল শিক্ষার্থীদের উপস্থিতিতে ফলাফল ঘোষণা করা হয়।

জেলায় জিপিএ ৫ পাওয়ার শীর্ষে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। এ বছর স্কুলটি থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৩৩৬ জন শিক্ষার্থী। এর মধ্যে ২৩৬ জন শিক্ষার্থীই পেয়েছে জিপিএ ৫। এছাড়া বিদ্যালয়টির পাশের হারও শতভাগ।

এ স্কুল থেকেই এবার এসএসসি পরীক্ষা দিয়েছিল মাহিদুল হোসেন খান মিরাজ নামে এক শিক্ষার্থী। পরীক্ষা চলাকালীন সময় তার বাবার মৃত্যু হয়েছিল। পরে বাবার মরদেহ বাড়িতে রেখেই পরীক্ষা অংশগ্রহণ করেছিল মিরাজ। পরীক্ষার ফলাফল প্রকাশের পর জানা যায় সে জিপিএ ৫ পেয়েছে।  

তার জিপিএ ৫ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক ফরিদা নাজমীন। তিনি বলেন, সে আমাদের স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৫ পেয়েছে।

জিপিএ ৫ পাওয়ার অনুভূতির বিষয়ে জানতে চাইলে মিরাজ বাংলানিউজকে বলেন, আমার এই অর্জনের আনন্দটা ছিল বাবার জন্য। বাবা থাকলে আমার থেকে তিনিই বেশি খুশি হতেন। আমার ইচ্ছা, ভাল প্রতিষ্ঠানে পড়াশোনা করে ইঞ্জিনিয়ার হয়ে বাবার স্বপ্নটা পূরণ করা।

মিরাজের মা তাসলিমা বেগম বাংলানিউজকে বলেন, আমার ছেলে শত কষ্টের মাঝেও জিপিএ ৫ পেয়েছে। আমার স্বামী বেঁচে থাকলে অনেক খুশি হতেন। পাসের আনন্দ অনেকটা বেদনাও দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad