ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
ঈশ্বরদীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন ছবি: বাংলানিউজ

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী উপজেলার বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার বিশ্বাসের (৮০) নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। এ সময় রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন করেছে ঈশ্বরদী উপজেলা প্রশাসন।

সোমবার (২৮ নভেম্বর) দুপুর আড়াইটায় ঈশ্বরদী অরণকোলা গরুর হাট সংলগ্ন নূরানি হাফেজিয়া মাদ্রাসা ঈদগাহ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

জানাজা শুরুর আগে ঈশ্বরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) টি.এম. রাহসীন কবীরের নেতৃত্বে গার্ড অব অনার প্রদান করেন ঈশ্বরদী থানা পুলিশ। এরপর বীর মুক্তিযোদ্ধার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ঈশ্বরদীর রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক অঙ্গনের নেতারা। পরে তার মরদেহ যথাযোগ্য মর্যাদায় স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার বিশ্বাস রোববার (২৭ নভেম্বর) দিবাগত রাতে ঈশ্বরদী পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডের অরণকোলার নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইসাহক আলী মালিথা, ঈশ্বরদী মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা চান্না মণ্ডল, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু ও ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ২৮ নভেম্বর, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।