ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

জাতীয়

মাদকমুক্ত সমাজ গড়তে কাবাডি খেলা ভূমিকা রাখতে পারে: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
মাদকমুক্ত সমাজ গড়তে কাবাডি খেলা ভূমিকা রাখতে পারে: আইজিপি

ঢাকা: কাবাডি খেলা মাদকমুক্ত সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

সোমবার (২৮ নভেম্বর) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভায় তিনি একথা বলেন।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, বঙ্গবন্ধু ঘোষিত জাতীয় খেলা কাবাডি আমাদের দেশের জনপ্রিয় খেলা। কাবাডি ফেডারেশনের মাধ্যমে বর্তমানে এ খেলার ব্যাপক উন্নয়ন হয়েছে। আমাদের কাবাডি খেলোয়াড়রা দেশে এবং দেশের বাইরে বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে তাদের কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন।

আইজিপি বলেন, কাবাডি খেলার উন্নয়নের অবারিত সুযোগ রয়েছে। এজন্য ফেডারেশনের কর্মকর্তাদের আরও নিবিড়ভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, স্কুল-কলেজে কাবাডি খেলাকে আরও জনপ্রিয় করে তোলার মাধ্যমে সারাদেশে এ খেলা ছড়িয়ে দিতে সবার প্রতি আহবান জানাচ্ছি।  

সভায় কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান কাবাডি খেলার উন্নয়নে বিভিন্ন প্রস্তাব উত্থাপন করেন।

এছাড়া সভায় নারী কাবাডি আয়োজনসহ অন্যান্য প্রতিযোগিতা সম্পর্কেও বিস্তারিত আলোচনা হয়। সভায় আরও উপস্থিত ছিলেন ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa