ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মঙ্গলবার ভোরে চাঁদপুর থেকে লঞ্চ চলাচল শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
মঙ্গলবার ভোরে চাঁদপুর থেকে লঞ্চ চলাচল শুরু 

চাঁদপুর: নৌযান শ্রমিকদের সর্বনিম্ন মজুরি ২০ হাজার টাকা নির্ধারণসহ ১০ দফা দাবিতে ডাকা ধর্মঘট প্রত্যাহারের পর মঙ্গলবার (২৯ নভেম্বর) ভোর থেকে চাঁদপুর লঞ্চঘাট থেকে ঢাকা, নারায়ণগঞ্জসহ সব রুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু হবে।

সোমবার (২৮ নভেম্বর) রাত সাড়ে ৯টায় চাঁদপুরের বন্দর ও পরিবহন কর্মকর্তা শাহাদাত হোসেন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, বিকেলে রাজধানীর শ্রম ভবনে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে সরকার, মালিক-শ্রমিক নেতাদের বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়। কিন্তু ওই সময়ে চাঁদপুর লঞ্চঘাটে কোনো লঞ্চ ছিল না। এমনকি কোনো যাত্রীও পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, আমরা সন্ধ্যার পরে লঞ্চঘাটে মাইকিং করেছি মঙ্গলবার ভোর থেকে সিডিউলের লঞ্চগুলো চাঁদপুর ঘাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। লঞ্চ মালিকপক্ষের সঙ্গেও যোগাযোগ হয়েছে।

এর আগে রোববার (২৭ নভেম্বর) ভোর ৬টা থেকে নৌযান শ্রমিকদের ধর্মঘটের কারণে চাঁদপুর থেকে সব রুটের লঞ্চ চলাচল বন্ধ হয়।

এদিকে দুপুরে লঞ্চঘাটে গিয়ে দেখা গেছে কোনো লঞ্চ নেই। কয়েকজন শ্রমিক বসে আছেন। শ্রমিকরা জানান, রোববার দিনগত রাত ১০টার দিকে চট্টগ্রাম থেকে আসা মেঘনা এক্সপ্রেসের যাত্রীরা ঘাটে আসে। পরে লঞ্চ বন্ধ থাকায় চাঁদপুর-শরীয়তপুরের হরিণা ফেরিঘাটে চলে যায়।

লক্ষ্মীপুর জেলার রায়পুর থেকে আসা যাত্রী রাজিব হোসেন বাংলানিউজকে বলেন, আমি জানতামই না লঞ্চ বন্ধ। ঘাটে এসে দেখি কোনো লঞ্চ নেই। এখন বিকল্প পথে যাওয়া ছাড়া আর উপায় নেই।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।