ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামগঞ্জ উপজেলা বিএনপির ৫ নেতাকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
রামগঞ্জ উপজেলা বিএনপির ৫ নেতাকে অব্যাহতি

লক্ষ্মীপুর: শৃঙ্খলা ভঙ্গের দায়ে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিনসহ পাঁচ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতি দেওয়া বাকি নেতারা হলেন- রামগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সাহাবুদ্দিন তুর্কি, আবদুর রহিম ভি.পি., পৌর বিএনপির সদস্য সচিব মিয়া মো. আলমগীর, পৌর বিএনপির সাবেক আহ্বায়ক জাকির হোসেন মোল্লা।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন।

দলীয় সূত্র জানায়, ওই পাঁচ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায় এনে রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যায় জেলা বিএনপির দলীয় প্যাডে অব্যাহতি পত্র লিখে পাঠানো করা হয়। এতে জেলা বিএনপির আহ্বায়ক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু ও যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান স্বাক্ষর করেছেন।

এর আগে ১২ নভেম্বর অব্যাহতি পাওয়া নেতাদের ৭ দিনের সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

এ বিষয়ে অব্যাহতিপ্রাপ্ত নাজিম উদ্দিন আহম্মেদ মুঠোফোনে জানান, জেলা বিএনপির কয়েকজন নেতা একপেশে সিদ্ধান্ত নিয়ে তাদের অন্যায়ভাবে অব্যাহতি দিয়েছেন। এ বিষয়ে তারা কেন্দ্রীয় কমিটির কাছে আপিল পত্র পাঠাবেন।

তিনি জানান, গত কয়েকমাস আগে উপজেলা বিএনপির সদস্য সচিব মাহাবুবুল আলম বাহারকে অব্যাহতি দিয়ে কেন্দ্র থেকে চিঠি পাঠানো হয়। কিন্তু কেন্দ্রের নির্দেশনা উপেক্ষা করে জেলা কমিটি তাকে ওই পদেই বহাল রাখে। এতে নেতা-কর্মীদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান জানান, বিভিন্ন সময়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সিনিয়র নেতাদের বিরুদ্ধে কুৎসা রটনাসহ একাধিক অভিযোগে সংগঠনের নিয়ম মেনে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।