ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

জাতীয়

উখিয়ায় রোহিঙ্গা মাঝিকে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
উখিয়ায় রোহিঙ্গা মাঝিকে হত্যা

কক্সবাজার: উখিয়া উপজেলার শরণার্থী ক্যাম্পে আধিপত্য বিস্তারের জের ধরে শাহাব উদ্দিন (৩৫) নামে এক মাঝিকে গুলি করে-কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২৯ নভেম্বর) ভোরে পালংখালী ইউনিয়নের বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের এইচ-১৪ ব্লকে এ ঘটনা ঘটে।

রাতে এ তথ্য নিশ্চিত করেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। তিনি জানান, শাহাব উদ্দিন শরণার্থী ক্যাম্পের ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রোহিঙ্গা কমিউনিটি নেতা (মাঝি) ছিলেন। ওই ক্যাম্পের বাসিন্দা মনির আহমদ তার বাবা।

নিহতের স্বজন ও স্থানীয়দের বরাতে শেখ মোহাম্মদ আলী বলেন, ভোরে উখিয়ার বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-১৪ ব্লকে শাহাব উদ্দিনের ঘরের পেছনের দরজা ভেঙে ফেলে দুর্বৃত্তরা। পরে ২০/৩০ জন মিলে তাকে ঘর থেকে বের করে আনে। দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে এলাপাতাড়ি কুপিয়ে জখম করে। পরে গুলি করে শাহাব উদ্দিনের মৃত্যু নিশ্চিত করে তারা।

শাহাব উদ্দিনের বুক ও পেটে ধারালো অস্ত্রের আঘাত ও গুলির চিহ্ন রয়েছে। আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনার পর পুলিশ শাহাবের মরদেহ উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠায়। সেখানে ময়নাতদন্ত শেষ হওয়ার পর মরদেহ নিহতের পরিবারকে হস্তান্তর করা হয়। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলেও জানান শেখ মোহাম্মদ আলী।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এসবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa