ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

অন্যান্য দল

বরিশালে বাসদের তরল সাবান ও জীবাণুনাশক স্প্রে বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
বরিশালে বাসদের তরল সাবান ও জীবাণুনাশক স্প্রে বিতরণ বরিশালে বাসদের হাত ধোয়ার তরল সাবান ও জীবাণুনাশক স্প্রে বিতরণ। ছবি: বাংলানিউজ

বরিশাল: হাত ধোয়ার তরল সাবান ও জীবাণুনাশক স্প্রে তৈরি করে সাধারণ শ্রমজীবি মানুষের মধ্যে বিতরণ শুরু করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলা কমিটি।

রোববার (২২ মার্চ) দুপুরে নগরের অশ্বিনী কুমার হলের সামনে আনুষ্ঠানিকভাবে যানবাহন চালক ও শ্রমজীবি মানুষের মধ্যে বিনামূল্যে বাসদের তৈরি করা এসব সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হয়।

এসময় বাসদ বরিশাল জেলা শাখার আহবায়ক ইমরান হাবিব রুম্মন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীসহ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ডা. মনীষা চক্রবর্তী বাংলানিউজকে জানান, শুরু থেকেই করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে, জনসচেতনার লক্ষে কাজ করে যাচ্ছে বাসদ। মাঠ পর্যায়ে মাইকে সচেতনতামূলক প্রচারণা চালানোর পাশাপাশি লিফলেটও বিতরণ করছেন তারা। এছাড়াও হেল্পলাইনে ও সরাসরি সাধারণ মানুষকে স্বাস্থ্য সহায়তা দিচ্ছেন তারা।

তিনি জানান, দলীয় নেতা-কর্মীদের চেষ্টায় সাধারণ মানুষ বিশেষ করে শ্রমজীবী মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জীবাণুনাশক স্প্রে বিতরণ কার্যক্রম শুরু করেছেন। প্রথমদিনেই তারা তিনশ’র বেশি মানুষকে এ সহায়তা দিয়েছেন। পরে আরও মানুষকে এ সহায়তা দেওয়া হবে।

ডা. মনীষা চক্রবর্তী জানান, জীবাণুনাশক স্প্রে ও হাত ধোয়ার তরল সাবান দলীয় উদ্যোগে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে তারা ম্যানুয়ালি তৈরি করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa