ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

রাজনীতি

হামলা-মামলায় সমাবেশ ঠেকানো যাবে না: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
হামলা-মামলায় সমাবেশ ঠেকানো যাবে না: নোমান

ঢাকা: বিএনপির সমাবেশে যাতে লোক সমাগম না হয়, সেই জন্য সরকার হামলা-মামলার মাধ্যমে জনগণের মধ্যে ত্রাস সৃষ্টির চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন দলটির ভাইস চেয়ারম‌্যান আব্দুল্লাহ আল নোমান।  

তিনি বলেন, এই হামলা-মামলা ও গ্রেপ্তার করে বিএনপির সমাবেশ ঠেকানো যাবে না।

শুক্রবার (২ ডিসেম্বর) মহান বিজয়ের মাস উপলক্ষে 'মুক্তিযুদ্ধ, গণতন্ত্র ও শহীদ জিয়াউর রহমান বীর উত্তম' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল নোমান বলেন, মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে আলাদাভাবে দেখার সুযোগ নেই। আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম স্বাধীনতার জন্য, অর্থনীতির মুক্তির জন্য, জনগণের কথা বলার স্বাধীনতার জন্য। কিন্তু আজ মানুষের কথা বলার অধিকার নেই, স্বাধীনতা নেই। কথা বললেই মামলা দেওয়া হচ্ছে। বিএনপির সমাবেশ যাতে সফল না হয়, তাই গায়েবী মামলা দিয়ে নেতা-কর্মীদের হয়রানি ও গ্রেপ্তার করা হচ্ছে।

১০ ডিসেম্বরের সমাবেশ নয়া পল্টনেই হবে মন্তব্য করে বিএনপির এই ভাইস চেয়ারম‌্যান বলেন, আমাদের ৮টি সমাবেশ হয়েছে। ১০ ডিসেম্বরের সমাবেশ হবে গণসমাবেশ। এই সমাবেশের স্থান আমরা নির্ধারণ করবো। নয়া পল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করতে না দিলে যেকোনো পরিস্থিতির জন্য সরকার দায়ী থাকবে।

এ সময় তিনি আন্দোলনের মাধ্যমে সরকার পতন ও খালেদা জিয়াকে মুক্ত করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা এম নাজমুল হাসানের সভাপ‌তি‌ত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএন‌পির যুগ্ম মহাস‌চিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী ক‌মি‌টির সদস‌্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আব্দুল্লাহ আল বাকি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২
এসসি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa