ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

রাজনীতি

উৎসবের রঙে রঙিন ঐতিহাসিক পলোগ্রাউন্ড

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
উৎসবের রঙে রঙিন ঐতিহাসিক পলোগ্রাউন্ড চট্টগ্রামের ঐতিহাসিক পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের জনসভায় উপস্থিত হয়েছেন বিপুলসংখ্যক নেতাকর্মী | ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম থেকে: উৎসবের আমেজ নিয়ে চট্টগ্রামের ঐতিহাসিক পলোগ্রাউন্ডে জড়ো হয়েছেন বিপুলসংখ্যক আওয়ামী লীগ নেতাকর্মী।

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম মহানগর এবং উত্তর-দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত এ জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মাঠে এসে পৌঁছাননি। মঞ্চে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত আছেন, তারা বক্তব্য রাখছেন।

রোববার সকালে চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে পলোগ্রাউন্ডে জড়ো হতে থাকেন আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পলোগ্রাউন্ড ময়দান বিপুলসংখ্যক নেতাকর্মীতে মুখর হয়ে ওঠে।

ঢাক-ঢোল, বাজনার তালে তালে নেচে গেয়ে জনসভা মাঠে আসেন নেতাকর্মীরা। বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা গায়ে নানা রঙের রঙিন জামা, মাথায় ক্যাপ পরে আসেন। বিভিন্ন ইউনিটের রিঙিন পোশাকের বর্ণিল রঙে সেজেছে পলোগ্রাউন্ড মাঠ ও আশপাশের সড়কগুলো।

পলোগ্রাউন্ড ময়দানের পশ্চিম প্রান্তে ১৬০ ফুট দৈর্ঘ্যের নৌকা প্রতিকৃতির ওপর নির্মাণ করা হয়েছে বিরাট জনসভার মঞ্চ। লাল-নীল, সবুজ, সাদা, হলুদসহ রংবেরঙের রঙিন বেলুনে বর্ণিল সাজে সাজানো হয় পুরো মাঠ।

নিরাপত্তার জন্য বাঁশের বেরিকেড দিয়ে কয়েক স্তরে ভাগ করা হয়েছে জনসভা মাঠকে। মঞ্চ এবং মঞ্চের আশপাশের ব্লকগুলোতে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

জনসভা থেকে প্রধানমন্ত্রী চট্টগ্রামের বিভিন্ন এলাকায় বাস্তবায়িত ৩০টি উন্নয়ন প্রকল্প এবং ৪ প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

শেখ হাসিনার আগমন ও আওয়ামী লীগের জনসভাকে ঘিরে গত কয়েকদিন থেকে উৎসবের আমেজ বিরাজ করছে বন্দরনগরী চট্টগ্রামে।

জনসভা মঞ্চে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির কেন্দ্রীয় ও চট্টগ্রামের স্থানীয় নেতারা উপস্থিত রয়েছেন।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সেনাবাহিনীর একটি অনুষ্ঠান এবং আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে ঢাকা থেকে হেলিকপ্টারে চট্টগ্রামের ভাটিয়ারি আসেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সকাল ১০টা ৩৬ মিনিটে প্রধানমন্ত্রী চট্টগ্রামের ভাটিয়ারির বাংলাদেশ মিলিটারি একাডেমিতে পৌঁছান। সেখানে তিনি ‘৮৩তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্স’ এর কমিশন প্রাপ্তি উপলক্ষে আয়োজিত ‘রাষ্ট্রপতি কুচকাওয়াজে’ যোগ দেন। পলোগ্রাউন্ড মাঠের জনসভা শেষে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে ঢাকায় ফিরে যাবেন।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এমইউএম/এমআই/এমআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa