ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মিছিলে মিছিলে মুখর কক্সবাজার, স্টেডিয়ামে জনতার ঢল

মহিউদ্দিন মাহমুদ ও সুনীল বড়ুয়া | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
মিছিলে মিছিলে মুখর কক্সবাজার, স্টেডিয়ামে জনতার ঢল স্টেডিয়ামে জনতার ঢল/ ছবি: বাংলানিউজ

কক্সবাজার থেকে: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আগমন ঘিরে কক্সবাজার যেন এখন মিছিলের শহর। জনসভায় যোগ দিতে সকাল থেকে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আসছে মানুষ।

এরইমধ্যে সেখানে জড়ো হয়েছেন আওয়ামী লীগের বিপুলসংখ্যক নেতাকর্মী।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিতে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আসবেন শেখ হাসিনা। সেখানে জনসভায় যোগদানের পাশাপাশি তিনি প্রায় দুই হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত কক্সবাজার জেলার ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং চারটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।


 
শেখ হাসিনার আগমন উপলক্ষে পর্যটন শহর কক্সবাজারে এখন উৎসবের আমেজ। আওয়ামী লীগের জনসভা এবং শেখ হাসিনার আগমন ঘিরে তোরণ, ব্যানার, ফেস্টুনে বর্ণিল সাজে সেজেছে গোটা শহর। বরাবরের মতো নৌকা প্রতিকৃতির মঞ্চ নির্মাণ করা হয়েছে জনসভা মাঠে। লাল-সবুজ রঙিন নৌকায় সাজানো হয়েছে স্টেডিয়ামের পাশের জলাধার।

সকাল থেকে মিছিলে মিছিলে উৎসবের শহরে পরিণত হয়েছে কক্সবাজার। ঢাক-ঢোল, বাজনার তালে, স্লোগানে স্লোগানে মিছিল নিয়ে জনসভাস্থলে জড়ো হচ্ছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কক্সবাজারের বিভিন্ন প্রান্ত থেকে জনসভাস্থলে আসছেন তারা।

লাল, নীল, সবুজ, হলুদ নানা রঙের রঙিন গেঞ্জি-ক্যাপ পরে জনসভাস্থলে আসছেন নেতাকর্মীরা। তাদের বর্ণিল পোশাকে উৎসবের আমেজ বিরাজ করছে জনসভা মাঠে।  

প্রায় সাড়ে ৫ বছর কক্সবাজারে শেখ হাসিনার আগমনকে ঘিরে উচ্ছ্বসিত নেতাকর্মীরা। তারা শেখ হাসিনাকে দেখতে এবং স্বাগত জানানোর জন্য অপেক্ষা করছেন।  

এদিকে জনসভা মাঠকে ঘিরে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  কয়েক হাজার সদস্য এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন।

এর আগে, সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারে কক্সবাজারের ইনানীতে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইনানি সমুদ্র সৈকত থেকে প্রথমবারের মতো বাংলাদেশে নৌবাহিনী আয়োজিত বাংলাদেশসহ বিশ্বের ২৮ দেশের নৌবাহিনী ও মেরিটাইম সংস্থার অংশগ্রহণে চার দিনব্যাপী ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ (আইএফআর)-২০২২ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

বিশ্বের মোট ২৮টি দেশের নৌবাহিনীর প্রধান বা উচ্চপদস্থ নৌ প্রতিনিধিরা এবং বাংলাদেশ নৌবাহিনীসহ বিশ্বের সাতটি দেশের উল্লেখযোগ্য সংখ্যক যুদ্ধজাহাজ, মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফট ও হেলিকপ্টার এই আইএফআরে অংশ নিয়েছে। আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত চলবে এই আন্তর্জাতিক ফ্লিট রিভিউ।

বিকেলে শেখ হাসিনা হেলিকপ্টারে ঢাকায় ফিরবেন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।