ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

যশোরে বিএনপিনেতা নয়ন চৌধুরী সমাহিত

তৌহিদ জামান, যশোর প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০

যশোর: যশোর জেলা বিএনপির সভাপতি প্রয়াত চৌধুরী শহিদুল ইসলাম নয়নকে মঙ্গলবার দুপুরে শহরের কারবালা কবরস্থানে সমাহিত করা হয়েছে। এর আগে তার মরদেহ বিএনপির লালদীঘি কার্যালয়ে ও পরে যশোর চেম্বার অব কমার্স ভবনের সামনে আনা হয়।

 

বেলা ১২ টার দিকে জেলা বিএনপি অফিসে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা জানান বিএনপি ও সহযোগী সংগঠনসহ ৫৩টি রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীসহ সাধারণ মানুষ। বেলা সাড়ে ১২টায় মরদেহ যশোর চেম্বার ভবনের সামনে আনা হলে বিভিন্ন ব্যবসায়ী সংগঠন পুষ্পার্ঘ্য অর্পণ করে। বেলা দেড়টার দিকে যশোর কেন্দ্রীয় ঈদগাহে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম, সাবেক এমপি মসিউর রহমান, নূরুল ইসলাম দাদুভাই, আওয়ামী লীগের জেলা সেক্রেটারি শাহিন চাকলাদার, ওয়ার্কার্স পার্টির ইকবাল কবির জাহিদ, জাসদের রবিউল আলমসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন। জানাজা শেষে কারবালা কবরস্থানে তাকে তার মায়ের কবরের পাশে সমাহিত করা হয়।

যশোর জেলা বিএনপির সভাপতি বর্ষীয়ান রাজনীতিক চৌধুরী শহিদুল ইসলাম নয়ন গত সোমবার রাত ৯টা ১০ মিনিটে মৃত্যুবরণ করেন।

তিনি যশোর চেম্বার অব কমার্সের সহ-সভাপতি, জেলা বণিক সমিতি, জুয়েলার্স মালিক সমিতি ও আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি ছিলেন। এছাড়াও বাংলাদেশ দোকান মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতিসহ বহু প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন নয়ন। তিনি ঐতিহ্যবাহী যশোর ইন্সটিটিউটেরও সদস্য ছিলেন।
চৌধুরী শহিদুল ইসলাম নয়ন ৫ ছেলে, ৪ মেয়ে ও দুই স্ত্রী রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa