ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

শাবিতে ৫ ছাত্রলীগ কর্মী সাময়িক বহিস্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০

সিলেট : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ৫ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

ছাত্রদল কর্মী অয়নের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের নাঈম-মঞ্জু গ্রুপের ওই ৫ কর্মীকে মঙ্গলবার বহিস্কার করা হয়।

পাশাপাশি এ ঘটনায় কোষাধ্য প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাসকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম দিপু ও ড. শরিফ মো. শরাফউদ্দিন।

প্রক্টর কার্যালয় সূত্র জানায়, সোমবার ছাত্রদল কর্মী অয়নের ওপর হামলায় সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগের ৫ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। প্রক্টরিয়াল কমিটির এক সভায় এ সিদ্ধন্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. ফারুক উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
 
বহিস্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন- কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শহিদুল্লাহ মারুফ ও বেলায়েত হোসেন, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সাইদ ও তুহিন এবং পরিসংখ্যান বিভাগের ইমরান হোসেন।

উল্লেখ্য, সোমবার দুপুরে একাডেমিক ভবন ‘ই’ এর সামনে ছাত্রদল কর্মী আশিকুর রহমান অয়নকে পিটিয়ে জখম করে ছাত্রলীগ কর্মীরা। গুরুতর আহতাবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অয়ন বিশ্ববিদ্যালয়ের খনিজ তেল ও ভূ-সম্পদ প্রকৌশল (পিজিই)  বিভাগের চতুর্থ বর্ষ ২য় সেমিস্টারের ছাত্র।

বাংলাদেশ সময় : ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa