ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

প্রধানমন্ত্রীর মদদে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটছে: এমকে আনোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০
প্রধানমন্ত্রীর মদদে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটছে: এমকে আনোয়ার

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটি সদস্য এমকে আনোয়ার বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে দেশে অহরহ চাঁদাবাজী, টেন্ডারবাজী ও সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটছে। তার প্রশ্রয়েই ছাত্র ও যুবলীগসহ আওয়ামী লীগ ক্যাডাররা প্রশাসনকে নাজেহাল করার সাহস পাচ্ছে।



খালেদা জিয়ার দ্বিতীয় কারামুক্তি দিবস উপলক্ষে বুধবার বিকেলে নয়াপল্টনের ভাসানি মিলনায়তনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মহিলা দল সভাপতি নুরে আরা সাফার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, রাজিয়া ফয়েজ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইডেন কলেজ নেত্রীদের  মধ্যে চুলোচুলির কথা স্মরণ করিয়ে দিয়ে এমকে আনোয়ার বলেন, ‘প্রধানমন্ত্রীর অপকর্মের কারণেই ছাত্রলীগ কর্মীরা তার ছবি পদদলিত করেছে। এটা তার কর্মফল। ’

পাবনার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এমকে আনোয়ার বলেন, ‘সেখানে মামলা হলেও শেষ পর্যন্ত আওয়ামী লীগ নেতাকর্মীদের বাঁচাতে মামলা প্রত্যাহার করা হতে পারে। ’

জ্যেষ্ঠতা লঙ্ঘন করে বিচারপতি খায়রুল হককে প্রধান বিচারপতি নিয়োগ দেওয়া হয়েছে বলে অভিযোগ করে তিনি বলেন, বিচার ব্যবস্থায় এর প্রভাব পড়ার  আশঙ্কা রয়েছে। তিনি একজন ভালো মানুষ হলেও এভাবে নিয়োগ দিয়ে সরকার তাকে বিতর্কিত করেছে। ’

সরকারকে সব অপকর্ম ও খারাপ কাজ থেকে বিরত থাকার আহবান জানানোর পাশাপাশি বিএনপিসহ জনগণকে ঐক্যবদ্ধভাবে সরকারের সব অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa