ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

‘বাংলাদেশের জন্য চীনের সাহায্য-সহযোগিতা প্রয়োজন: খন্দকার মোশাররফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০
‘বাংলাদেশের জন্য চীনের সাহায্য-সহযোগিতা প্রয়োজন: খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় চীনের অব্যাহত সাহায্য-সহযোগিতা খুব প্রয়োজন। ’

বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সম্মেলন কক্ষে বাংলাদেশ ও চীনের কূটনৈতিক সম্পর্কে ৩৫ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন আয়োজিত এক সেমিনারে সভাপতিত্বকালে তিনি এ কথা বলেন।



খন্দকার মোশাররফ বলেন, ‘রাজনৈতিক বিবেচনায় চীনের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অব্যাহত রাখতে হবে। এ অঞ্চলের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক ভিত্তিকে মজবুত করতে চীন ও বাংলাদেশের এ সম্পর্ক আরো জোরদার করতে হবে।

তিনি বলেন, ‘বাংলাদেশ আশা করে চীন বিশ্বের সর্ববৃহৎ অর্থনৈতিক শক্তিশালী দেশ হিসেবে আত্মপ্রকাশ করবে। ’

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত জাং জিয়ানি, বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, বেগম সারোয়ারী রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মনিরুজ্জামান মিঞা, নিউজ টুডে সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ, নিউনেশন সম্পাদক মোস্তফা কামাল মজুমদার প্রমুখ বক্তৃতা করেন।

বাংলাদেশ সময়: ১৯১৭, ২২ সেপ্টেম্ব, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa