ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

সংস্কৃতির বিকাশে বিএনপি ও জিয়া সফল, আওয়ামী লীগ ব্যর্থ: খালেদা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০
সংস্কৃতির বিকাশে বিএনপি ও জিয়া সফল, আওয়ামী লীগ ব্যর্থ: খালেদা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘গুণী শিল্পী ও গীতিকার তৈরির জন্য শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান নতুন কুঁড়ি অনুষ্ঠান চালু করেছিলেন। এর মধ্য দিয়ে তিনি বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্বব্যাপী পরিচিত করাতে চেয়েছিলেন।



জিসাসের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহীদ জিয়াউর রহমান আজীবন সম্মাননা স্বর্ণপদক ২০১০ প্রদান অনুষ্ঠানে পুরস্কার বিতরণকালে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া আরও বলেন, ‘জিয়া ও বিএনপি বাংলাদেশের সংস্কৃতিতে অনেক এগিয়ে নিয়েছে। এক্ষেত্রে আওয়ামী লীগ যেখানে ব্যর্থ, সেখানেই বিএনপি সফল। ’

তিনি বলেন, ‘জিয়া শিশুদের জন্য একাডেমি ও পার্ক করে সমালোচিত হয়েছেন। তার যে দূরদর্শিতা ছিলো তাতে দেশ আরও সামনের দিকে এগিয়ে যেতে পারতো। ’

জিসাস চেয়ারম্যান আবুল হাসেম রানার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা এমাজ উদ্দিন আহমেদ, সাংবাদিক শফিক রেহমান প্রমুখ।

অনুষ্ঠানে পরিচালক চাষী নজরুল ইসলাম, চিত্রনায়িকা পপি, চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, কণ্ঠশিল্পী খুরশিদ আলম, গীতিকার মনিরুজ্জামান মনির প্রমুখসহ ২০ জনের হাতে স্বর্ণপদক তুলে দেন খালেদা জিয়া।



বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa