ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

রাজনীতি

আ.লীগের পক্ষে কাজ করাতেই প্রধান বিচারপতি নিয়োগে জ্যেষ্ঠতা লঙ্ঘন: দোলোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০
আ.লীগের পক্ষে কাজ করাতেই প্রধান বিচারপতি নিয়োগে জ্যেষ্ঠতা লঙ্ঘন: দোলোয়ার

ঢাকা: নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগের পক্ষে কাজ করবে এই আশায় জ্যেষ্ঠতা লঙ্ঘন করে প্রধান বিচারপতি নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসকাবে জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।



খোন্দকার দেলোয়ার বলেন, ‘প্রধান বিচারপতি নিয়োগ দিয়ে আগামী নির্বাচনে তাকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করে নির্বাচনে ভোট কারচুপির মাধ্যমে ক্ষমতায় যাবেন সেই সুযোগ জনগণ আপনাদের দেবে না। ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘আপনার বাবাও গণতন্ত্র বিশ্বাস করেননি, আপনিও করেন না। আপনারা গণতন্ত্র ও রাষ্ট্রকে অকার্যকর করেছেন। ভোট ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসবেন তা কখনোই হবে না। ’

এসময় তিনি সরকারের দেশবিরোধী সব ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনে অংশ নেওয়ার আহ্বান জানান।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি মাওলানা আব্দুল মালেক।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক আবদুল মান্নান, বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa