ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আয়নায় মুখ দেখুন: বিএনপিকে ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ১, ২০১০
আয়নায় মুখ দেখুন: বিএনপিকে ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের এমপি বলেছেন, সরকারের বিষয় নিয়ে সমালোচনা করতে হলে আগে আয়নায় নিজেদের চেহারা দেখুন। কাকের ঘরে বসে অন্যের চেহারা দেখে লাভ নেই।

আয়নায় সামনে দাড়ান, নিজেদের অতীত ভেসে উঠবে।

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টাস ইউনিটি মিলনায়তনে জনতার প্রত্যাশা সংগঠন আয়োজিত ‘গণতন্ত্রের অগ্রযাত্রায় প্রতিহিংসার রাজনীতি পরিহার’ শীর্ষক  আলোচনা সভায় তিনি বিরোধীদলের উদ্দেশ্যে এ আহবান জানান।

সম্প্রতি প্রধান বিচারপতি নিয়োগ দেওয়ার পর বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন বলেছেন, ‘এই প্রধান বিচারপতিকে যদি প্রধান উপদেষ্টা করা হয়, তবে তার অধীনে বিএনপি নির্বাচনে যাবে না। ’

তার এই বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, আপনারা অবসরের বয়সসীমা ৬৫ থেকে বাড়িয়ে ৬৭ করে কে এম হাসানকে প্রধান উপদেষ্টা  করার চেষ্টা করেছিলেন, পরে ইয়াজ উদ্দীনকে ইয়েস উদ্দীন বানিয়ে প্রধান উপদেষ্টা করে ষড়যন্ত্রের নির্বাচনের পায়তারা করেছিলেন। এর ভেতর দিয়েই জন্ম হয়েছিল ওয়ান ইলেভেনের।

তিনি আরো বলেন, দেলোয়ার ভাই, একটু ধীরে! কেবল ১৯ মাস, বাকী আছে আরো ৩বছর। এরমধ্যে পদ্মা, মেঘনার পানি অনেক দুর এগিয়ে যাবে।

তত্বাবধায়ক সরকার ব্যবস্থা থাকবে সম্প্রতি প্রধানমন্ত্রীর দেওয়া এমন বক্তব্যের বিষয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, তত্বাবধায়ক সরকার ব্যবস্থা বহাল থাকলেও এটি ত্রুটিমুক্ত নয়, এ সরকারের মেয়াদ, কার্যপরিধি সুনির্দিষ্ট করে দিতে হবে। অন্যায়  ওয়ান ইলেভেন বারবার ফিরে আসবে।

আয়োজক সংগঠনের আহবায়ক এম এ করীমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ওলামালীগের সভাপতি মাওলানা ইলিয়াস বিন হেলালী, মুক্তিযোদ্ধা হেলাল উদ্দীন বীববিক্রম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩০ঘণ্টা, অক্টোবর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।