ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ভণ্ডামি আর দুর্নীতি বিএনপির মূলনীতি: শাজাহান খান 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
ভণ্ডামি আর দুর্নীতি বিএনপির মূলনীতি: শাজাহান খান 

ঢাকা: ভণ্ডামি আর দুর্নীতি বিএনপির মূলনীতি- এমন মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।  

তিনি বলেন, যারা আজ বলেন শেখ হাসিনা দেশকে ধ্বংস করেছেন, তারা মিথ্যা বলেন।

ভণ্ডামি আর দুর্নীতি বিএনপির দুই মূলনীতি। মিথ্যাচার আর মানুষ খুন করা খালেদা জিয়ার দুই গুণ।   

সোমবার (৬ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু ঘোষিত ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।  

মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি।  

বাংলাদেশে বিরোধী দলগুলোকেও মুক্তিযুদ্ধের চেতনার হতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

তিনি বলেন, রাষ্ট্র পরিচালিত হবে তাদের মাধ্যমে, যারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে। আর যারা বিরোধী দল থাকবে, তাদের মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করতে হবে। যারা আজ সংবিধানকে পদতলে পিষ্ট করতে চায়, তাদের দিয়ে সংবিধান রক্ষা করা যাবে না।  

শাজাহান খান বলেন, ২০১৩, ১৪ ও ১৫ সালে বিএনপি মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। এসব হত্যাকাণ্ড বিএনপির প্রধান খালেদা জিয়ার নেতৃত্বে হয়েছে। যারা ক্ষমতায় থাকতেও হত্যা করেছে এবং ক্ষমতা ছেড়েও মানুষ হত্যা করেছে, তাদের কাছ থেকে আজকে আমাদের গণতন্ত্রের শিক্ষা নিতে হচ্ছে। যেই দল সামরিক বাহিনী থেকে ক্ষমতায় এসেছে, তাদের কাছ থেকে গণতন্ত্রের শিক্ষা নিতে হচ্ছে। এদের কাছ থেকে দেশকে রক্ষা করতে হলে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।  

তিনি বলেন, পৃথিবীর অনেক দেশে আছে, যারা যুদ্ধাপরাধী, তাদের তাদের সন্তানকে কোনো সরকারি চাকরি দেওয়া হয় না। কারণ, যারা যুদ্ধাপরাধী, তাদের সন্তানও একই চেতনা ধারণ করে। মুক্তিযোদ্ধার সন্তানেরা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে।  

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।