ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

রাজনীতি

ক্ষমতায় টিকে থাকতেই আদানির সঙ্গে চুক্তি: ঢালী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
ক্ষমতায় টিকে থাকতেই আদানির সঙ্গে চুক্তি: ঢালী

নারায়ণগঞ্জ: রাষ্ট্রীয় ক্ষমতায় টিকে থাকতে আদানির সঙ্গে চুক্তি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী।

শনিবার (১১ মার্চ) দুপুর ১২টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলা বিএনপির মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আদানির বিদ্যুতের কাছে বাংলাদেশ বিক্রি করা হয়েছে। থলের বিড়াল বেরিয়ে এসেছে। এ বিদ্যুতের দাম হবে ১৫ টাকা ইউনিট। ভারত যেন প্রধানমন্ত্রীকে ক্ষমতায় রাখে, এ জন্যেই আদানির সঙ্গে চুক্তি। দিল্লির গোলামির জন্য আমরা এ দেশ স্বাধীন করিনি।

তিনি আরও বলেন, এ দেশটাকে লুটেপুটে লাখ লাখ কোটি টাকা এ সরকার পাচার করেছে। এর মাশুল দিতে হচ্ছে জনগণকে। তারা চুরি করবে, লুট করবে, আর এদেশের জনগণ তাদের লুটের টাকার মাশুল দিবে? সবসময় দিন এক রকম যায় না। আমাদের নেত্রীকে মিথ্যা মামলায় জেলে দিয়েছেন। আমাদের নেতা তারেক রহমানকে দেশে আসতে দিবেন না। আমাদের কত আর জেলে নেবেন? প্রস্তুত থাকেন আওয়ামী লীগ। ক্ষমতায় না থাকলে আপনাদের ৩০০ অবৈধ এমপিকে জেলে যেতে হবে।

খালেদা জিয়ার উপদেষ্টা বলেন, আমাদের তিস্তার অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে কেন? এটা আওয়ামী লীগের ভারতকে দেওয়া উপহার। ওরা কত নির্লজ্জ! ওরা জানে ওদের পায়ের নিচে মাটি নেই। আজ বিএনপির কর্মীরা জেগে উঠেছে। এ ঢেউ সামলানের ক্ষমতা তাদের নেই। নিরপেক্ষ নির্বাচন হতেই হবে। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না। বিএনপি কর্মীদের বুকে একফোঁটা রক্ত থাকা পর্যন্ত বাংলার মাটিতে আর কোনো নির্লজ্জ নির্বাচন হতে দেওয়া হবে না।

তিনি বলেন, আপনারা জানেন দেশ কিভাবে চলছে। তেল-নুন থেকে শুরু করে সবকিছুর দাম বেড়েছে। দেশের মানুষ যখন খেতে পায় না তখন এ প্রধানমন্ত্রী ১৮ পদের মাছ দিয়ে তরকারি খান। এটা জনগণের সঙ্গে পরিহাস।

সরকার আহমদিয়াদের প্রোটেকশন দেয়নি। তারা এর দায় বিএনপির ওপর চাপাতে চায়। অথচ রেলমন্ত্রী সেখানে যাওয়ার পর মানুষ দেখিয়ে দিয়েছে কারা এ ঘটনার সঙ্গে জড়িত। হাসিনা ক্ষমতায় থাকতে আবারও বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। ধর্মীয় মূল্যবোধ ব্যাবহার করতে দেওয়া হবে না। বিএনপি ঐক্যবদ্ধ আছে। আমরা প্রস্তুত, মৃত্যুর কাফেলায় যাবো, তবুও আমরা এ দেশকে রক্ষা করবো।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব গোলাম ফারুক খোকন, যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সহ-সভাপতি রফিকুল ইসলাম, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, জেলা ছাত্রদলের সভাপতি নাহিদ হাসান, আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মোহাম্মদ উল্লাহ।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।