ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

প্রতিষ্ঠাবার্ষিকীতে শহীদ মিনারে শ্রদ্ধা জানালো শ্রমজীবী সমিতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
প্রতিষ্ঠাবার্ষিকীতে শহীদ মিনারে শ্রদ্ধা জানালো শ্রমজীবী সমিতি

ঢাকা: বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল)। ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত শ্রমজীবী সংগঠনটি সারা দেশে হকার ও মেহনতি মানুষের পক্ষে লড়াই-সংগ্রাম অব্যাহত রেখেছে।

প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় শহীদ মিনারে সকল মুক্তিসংগ্রামের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতি। কেন্দ্রীয় সভাপতি শ্রমিক নেতা বাচ্চু ভূইয়ার নেতৃত্বে ‍শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে বাচ্চু ভূইয়া বলেন, জনগণের সম্মতিহীন এই সরকার জোর করে ক্ষমতায় বসে আছে এবং জবাবদিহির ঊর্ধ্বে উঠে তারা দেশে ভয়াবহ অরাজকতা, নৈরাজ্য, লুটপাট জারি রেখেছে। এ কারণে শ্রমজীবী মেহনতি মানুষের জীবনে নাকাল অবস্থা। দ্রব্যমূল্যের অবিরাম বৃদ্ধিতে সাধারণ খেটে খাওয়া মানুষ বিপর্যস্ত। এই সরকার বাজার নিয়ন্ত্রণ তো করেনি বরং তারা নিজেরাই আজকে সিন্ডিকেট।

বাচ্চু ভূইয়া আরও বলেন, বঙ্গবাজারের আগুনে হাজার হাজার মানুষ পথে বসেছে। কাজেই এই ব্যবসায়ীদের পুনর্বাসন, ব্যবসাকে পুনর্গঠন করে দিতে তাদের অবিলম্বে পুঁজি সরবরাহের জন্য রাষ্ট্র ও সরকারকে উদ্যোগ নিতে হবে।

তিনি বলেন, শ্রমজীবী সমিতির ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গীকার হচ্ছে, আমরা রাজপথের প্রতিদিনকার লড়াই-সংগ্রামে শ্রমিকদের পাশে থাকব এবং দেশ বাঁচানোর সকল গণতান্ত্রিক আন্দোলনে জনতার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যেতে চাই।

শহীদ মিনারের শ্রদ্ধাঞ্জলি অর্পণে উপস্থিত ছিলেন বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির কেন্দ্রীয় নেতা তৈয়ব আলী, আক্তার হোসেন, আব্দুল জলিল, রাজা আহম্মেদ জুম্মন, ইমন তালুকদার এবং গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য দীপক রায়, গণসংহতি আন্দোলনের ঢাকা দক্ষিণের আহ্বায়ক ও কেন্দ্রীয় নেতা আলিফ দেওয়ান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।