ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

উন্নয়নে বেকার যুবকদের কান্না থামাতে পারছে না: বাদশা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
উন্নয়নে বেকার যুবকদের কান্না থামাতে পারছে না: বাদশা

ঢাকা: দেশের বর্তমান উন্নয়নে বেকার যুবকদের কান্না থামাতে পারছে না বলে উল্লেখ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

সোমবার (১০ এপ্রিল) বিকেলে রাজধানীর তোপখানা রোডের কেন্দ্রীয় কার্যালয়ে যুব মৈত্রীর ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় সভায় তিনি এ কথা বলেন।

বাদশা বলেন, দেশে উন্নয়ন হচ্ছে কিন্তু বেকার যুবকদের কান্না থামাতে পারছে না। যে উন্নয়ন তরুণ-যুব সমাজের বুকে আশা জাগাতে পারে না, সেই উন্নয়ন যুবকদের কাছেও টানে না।

তিনি বলেন, দেশের কোটি কোটি যুবকের বুকে হাহাকার তুলে, সাধারণ মানুষকে বঞ্চিত করে তথাকথিত উন্নয়নের নামে যারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে, সে উন্নয়ন দিয়ে জনগণের কী হবে? তাই সারাদেশের যুব সমাজের অধিকার আদায়, কর্মসংস্থান ও সাধার মানুষের অধিকার আদায়ের সংগ্রামকে বেগবান করার দায়িত্ব যুব মৈত্রীকেই নিতে হবে।

যুব মৈত্রীর প্রতিষ্ঠাতা সভাপতি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার সংগ্রামের দায়িত্বও আমাদেরই পালন করতে হবে। কারণ মুক্তিযুদ্ধের চেতনা আজ শাসকগোষ্ঠীর মাথার ভার হয়ে গেছে। আমরা বেইমান, মীরজাফর নয়। আমরা মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার সংগ্রাম চালিয়ে যাব।  

বাংলাদেশের যুব মৈত্রীর সভাপতি তৌহিদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাপস দাসের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন- যুবমৈত্রীর সাবেক সভাপতি সাদাকাত হোসেন বাবুল, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি কিশোর রায়, সাবেক সভাপতি মোস্তফা আলমগীর রতন, বর্তমান কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক মুক্তার হোসেন নাহিদ, ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি অতুলন দাস আলো প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।